আবহাওয়াশীর্ষ খবর

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে নতুন করে তৈরি হচ্ছে ঘূর্ণবাত! মঙ্গলবার পরিনত হবে ঘূর্ণিঝড়ে

নিউজ বাংলা টুডে ডেক্স:আজ থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির মাত্রা কমবে। বাড়বে তাপমাত্রা ৷ আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ একেবারে হালকা বৃষ্টি হতে পারে । দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে (হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ) বৃষ্টি হবে না । কলকাতায় একেবারে সামান্য বৃষ্টির সম্ভাবনা আছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, আজ থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। আগামীকাল থেকে তাপমাত্রা বাড়বে। শনিবারই ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে বঙ্গোপসাগরে। শনিবার দক্ষিণ- পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হবে ঘূর্ণাবর্ত। সেই ঘূর্ণাবর্তই পর দিন, রবিবার ৭ মে নিম্নচাপে পরিণত হবে। ৮ মে সোমবার তা গভীর নিম্নচাপে পরিণত হওয়ার কথা। মঙ্গলবার ৯ মে সেই গভীর নিচাপ ঘূর্ণিঝড়ের রূপ নিতে পারে বলে পূর্বাভাস রয়েছে।তবে ঘূর্ণিঝড়। কোন পথে এগোবে, তা স্পষ্ট করে আবহাওয়া দফতর এখনও জানায়নি।

শনিবারও দক্ষিণবঙ্গের মাত্র পাঁচটি জেলায় (উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং নদিয়া) একেবারে সামান্য বৃষ্টি হতে পারে। রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের কোনও জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই । আবহাওয়া শুষ্ক থাকবে । বাড়বে গরম।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, মধ্য বঙ্গোপসাগরের দিকে এগোবে গভীর নিম্নচাপটি। এই পথে নিম্নচাপের আরও শক্তি বাড়ানোর সম্ভাবনা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *