জেলাপূর্ব মেদিনীপুররাজ্যহাওড়া

থমকে হয়ে গেল হাওড়া পুরী বন্দে ভারতের চাকা

নিউজ বাংলা টুডে ডেস্ক: রাতের পর এবার বিকেল। ফের হাওড়া-পুরী রুটে বিপত্তি। যাত্রা শুরু হতে মা হতেই বিপত্তির মুখে হাওড়া পুরী বন্দে ভারত। সূত্রের খবর, পুরী থেকে রওনা হয়ে হাওড়া আসার পথে ঝড়ে ওভারহেড তারে গাছ পড়ে বিপত্তি। গাছ পড়ায় ওভারহেড তার ছিঁড়ে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত। থমকে গিয়েছে হাওড়া মুখী বন্দে ভারত।

জানা গিয়েছে, ওড়িশার জাজপুরের কাছে ঘটেছে ঘটনাটি। রাতে হাওড়া -পুরী সুপারফাস্ট এক্সপ্রেসের দুর্ঘটনার পর এবার বন্দে ভারতের খবরেও চাঞ্চল্য।রেল সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুর ১টা ৫০ মিনিটে পুরী স্টেশন থেকে ছাড়ে বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া ফেরার পথে ওড়িশায় বৈতরণী রোড স্টেশনে ঝড়বৃষ্টির মুখে পড়ে ট্রেন। সেই সময়ে ঝড়বৃষ্টিতে গাছের ডালপালা ভেঙে ট্রেনের প্যান্টোগ্রাফ ভেঙে যায়। তার পরই দাঁড়িয়ে যায় ট্রেনটি।

দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধুরী জানিয়েছেন, ভদ্রকের কাছে পুরী- হাওড়া বন্দে ভারতের ইঞ্জিনের উপর গাছের ডাল ভেঙে পড়ে। এই কারণেই প্যান্টোগ্রাফ ভেঙেছে। চিড় ধরেছে ইঞ্জিনের কাচে।দেশের একাধিক রাজ্যে বন্দে ভারত এক্সপ্রেস চালু করা হয়েছে।

পশ্চিমবঙ্গে এর আগে হাওড়া-নিউ জলপাইগুড়ি রুটে চালু করা হয় এই গতিশীল ট্রেন তবে একাধিক বার বিপত্তির মুখে পড়েছে বন্দে ভারত। তেলঙ্গানা, বিহার, উত্তরপ্রদেশ, ছত্রিশগড়, কর্নাটক, গুজরাত, তামিলনাড়ু এবং পশ্চিমবঙ্গে একাধিক বার পাথর হামলার মুখে পড়েছে। এ বার প্রাকৃতিক দুর্যোগের কারণে থমকাল বন্দে ভারতের চাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *