এগরাপূর্ব মেদিনীপুর

ত্রাণ বিলি করতে এসে বিজেপি তৃণমূলের হাতাহাতি! চাঞ্চল্য এলাকায়।

পূর্ব মেদিনীপুর: দীর্ঘ পনেরো বছর ধরে আবেদন করেও মেলেনি কোনো সরকারি সাহায্য। ঝড় বৃষ্টিতেও ঠাঁই খড়ের চালা। বার বার আবাস যোজনার আবেদন করেও পাওয়া যায়নি। যেকোনো মুহূর্তে ঘটে যেতে পারে দুর্ঘটনা। পূর্ব মেদিনীপুর জেলার এগরা ১ ব্লকের ছত্রী গ্রাম পঞ্চায়েতের ছত্রী শ্রীরামপুর গ্রামের বাসিন্দা সাবিত্রী আচার্য্য ও তার ৪ ছেলে বৌমা সহ পরিবারের সদস্য প্রায় ১৬-১৭ জন। স্থানীয় গ্রাম পঞ্চায়েতে বার বার আবেদন করেও কোনো সুরাহা হয়নি। রেমাল ঝড়ে হেলে পড়েছে মাটির বাড়ি। চরম আতঙ্কে দিন কাটছে সাবিত্রী দেবীর পরিবারের লোকেরা।

সাবিত্রী দেবী ও তার পরিবারের লোকেরা জানিয়েছেন শুধু আবাস যোজনার বাড়ি নয় সব রকম সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত তারা। ঘটনার খবর পেয়ে মঙ্গলবার সকাল ১১ টা নাগাদ বিজেপির ১ মন্ডলের অবজার্ভার নিশিকান্ত জানা ও কয়েকজন বিজেপি কর্মী গিয়ে ঐ পরিবার সহ বেশ কয়েকতি পরিবারের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন।

ত্রাণ সামগ্রী বন্টন করে ফিরে আসার সময় তৃণমূলের বুথ সভাপতি ভোলানাথ পন্ডা ও তার অনুগামীরা ঘটনাস্থলে এসে পৌঁছায়। বিজেপি কর্মীদের ওপর চড়াও হয়ে ধস্তা ধস্তি, মারধর করে বলে বিজেপির অভিযোগ। বিজেপির অভিযোগ ত্রাণ বিলি করতে বাধা দেয় তৃণমূল। আচমকাই এসে বিজেপির উপর আক্রমণ চালায় তৃণমূলকর্মীরা।কেনো সেই পাড়ায় বিজেপির লোকেরা ত্রাণ বিলি করছে তা নিয়ে কথা কাটাকাটি থেকেই গন্ডগোলের সূত্রপাত। তবে তৃণমূলের দাবী বিজেপির লোকেরা ৩-৪ টা ত্রিপল নিয়ে এসে এখানে সস্তা রাজনীতি করতে এসেছে। তৃণমূলের পক্ষ থেকেও ত্রিপল দেওয়া হয়েছে।

এই পরিবারকে আমারা সব রকম সরকারি সাহায্য পাইয়ে দিয়েছি। বিজেপি এখানে এসে বিভ্রান্ত করছে তাই তৃণমূল কর্মীরা বাধা দিয়েছে। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *