ইতিহাসে আজকের দিনে

তৃণমূলকে হারাতে পারে তৃণমূলই’, কেন বললেন দেব?

পশ্চিম মেদিনীপুর: লোকসভা ভোটে ঘাটাল থেকে ফের একবার প্রার্থী হয়েছেন অভিনেতা তথা বিদায়ী সাংসদ দেব। জোরকদমে প্রচার চালাচ্ছেন গোটা লোকসভা কেন্দ্র ঘুরে ঘুরে। শুক্রবার ডেবরায় এক সভা থেকে দেব বলেন, ‘তৃণমূলকে অন্য কোনও দল হারাতে পারবে না। তৃণমূলকে হারাতে পারে শুধুমাত্র তৃণমূল’।

আর তার এই মন্তব্যকে ঘিরেই শুরু হয়েছে জোর চর্চা।পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা বাজার এলাকা থেকে ডেবরা অডিটোরিয়াম হল পর্যন্ত রোড শো করেন তৃণমূলের তারকা প্রার্থী দেব। সেই রোড শোয়ের পর ডেবরা অডিটোরিয়ামে তৃণমূলের ডেবরা ব্লক নেতৃত্বের তরফে আয়োজিত এক সভায় বক্তব্য রাখছিলেন দেব। সেই সময়েই তৃণমূলের ক্ষমতার কথা বোঝান তিনি।

একইসঙ্গে দলের ভিতরের ঠোকাঠুকি নিয়েও সতর্ক করে দিলেন ঘাটালের বিদায়ী সাংসদ?লোকসভা ভোটের মুখে ডেবরার সভা থেকে দেব তৃণমূলের কর্মী-সমর্থকদের বুঝিয়ে দিয়েছেন দল সবার উপরে। এদিন তিনি বলেন, ‘দল থাকলে, তাহলেই আমরা সবাই থাকব। দল যদি জেতে, আপনিও জিতবেন, আমিও জিতব, যাঁরা উপস্থিত আছেন, তাঁরা সবাই জিতব। দলের সম্মানই সকলের সম্মান।’

ভোটের মুখে আচমকা দেবের মুখে এই মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছে ইতিমধ্যেই। ‘তৃণমূলকে হারাতে পারে তৃণমূলই’ কিংবা ‘আমার লোক-ওঁর লোক’- এই মন্তব্যগুলির মধ্য দিয়ে কী বোঝাতে চাইলেন দেব? সে বিষয়টিই এখন ভাবাচ্ছে সকলকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *