মালদা

তীব্র জলসংকট! পানীয় জলের দাবিতে রাজ্য সড়কে অবরোধ বিক্ষোভে গ্রামবাসীরা।

নির্বাচনের আগেই প্রাথমিক চাহিদা পূরণ করতে ব্যর্থ প্রশাসন এবং জনপ্রতিনিধিরা। তবে নির্বাচনের পরে অবস্থা কেমন হবে। আর কয়েকটা দিন পরেই লোকসভা নির্বাচন ২ মালদা কেন্দ্রে। তার আগে তীব্র জলসংকট। পানীয় জলের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে মালদা নালাগোলা রাজ্য সড়কের আইহো বাস স্ট্যান্ড সংলগ্ন এলাকায় অবরোধ বিক্ষোভে সোচ্চার হলেন গ্রামবাসীরা।

এক মাস ধরে কাঠফাটা গরমে পানীয় জল পাচ্ছেন না তারা। গ্রামবাসীরা জানান প্রশাসনের বড় বড় আধিকারিক থেকে শুরু করে গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং সদস্যদের বলতে বলতে মুখে ফেনা উঠে গিয়েছে। এমনকি পিডবলুডি দপ্তরে জানানোর পরেও কোন সুরাহা হয়নি। অবরোধকারীরা জানিয়েছেন এক মাস ধরে এভাবেই জলের সমস্যায় ভুক্তভোগী তারা। এলাকায় ট্যাপ কল থেকে পানীয় জলে মুখে হয় তাদের। কিন্তু সেই কলে জল আসা বন্ধ অন্যের বাড়িতে জল আনতে গেলে জলের কলে তালা মেরে দেওয়া হয়।

বৃহস্পতিবার সকাল থেকে মালদা নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। এদিকে খবর পেয়ে ঘটনা ঘাড়ে ছুটে আসে হবিবপুর থানার বিশাল পুলিশ বাহিনী। পুলিশের আশ্বাসে অবশেষে স্তিমিত হয় অবরোধ। পথ অবরোধের ফলে মালদা নালাগোলা রাজ্য সড়কের যাত্রীরা বেকায়দায় পড়েন। সকাল থেকেই পথ অবরোধ হওয়ায় রাস্তা আটকে যায়। এর ফলে অফিস যাত্রী থেকে নিত্য যাত্রীদের দুর্ভোগে পড়তে হয় প্রচন্ড গরমে। যদিও পুলিশের মধ্যস্ততায় এই যাত্রায় রক্ষা পান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *