Breakingশীর্ষ খবর

তিস্তায় হলুদ সতর্কতা জারি

নিউজ বাংলা লাইভ : বর্ষার শুরুতে‌ই আচমকা ফুলে ফেঁপে উঠল তিস্তা নদী।সিকিম পাহাড়ে রাতভর বৃষ্টিপাত হওয়ায় তিস্তা নদীর জল ক্রমশই বাড়ছে।

দোমোহনী থেকে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত তিস্তার অসংরক্ষিত এলাকায় হলুদ সঙ্কেত জারি করেছে সেচ দপ্তর।

এছাড়া জলপাইগুড়ি জেলার জলঢাকা ও ডায়না নদীতেও জল কিছু‌টা বাড়ছে বলে জানা গেছে।জলপাইগুড়ি সেচ দপ্তর সূত্রে জানা গেছে, তিস্তার জল বেড়ে যাওয়ায় দোমোহনি থেকে বাংলাদেশ সীমান্ত পর্যন্ত তিস্তার অসংরক্ষিত এলাকায় হলুদ সঙ্কেত জারি করা হয়েছে। বৃহস্পতিবার রাতে পাহাড় ও সমতলে ভারী বৃষ্টিপাতের জন্য‌ই জল বেড়েছে তিস্তায়।

তবে শুক্রবার ভোর থেকে বৃষ্টিপাতের পরিমাণ কম রয়েছে জলপাইগুড়িতে। যদিও আকাশের মুখ ভার হয়ে রয়েছে সকাল থেকেই। জলপাইগুড়িতে মেঘলা আকাশ থাকায় সকাল থেকে সূর্যের তেজ কম রয়েছে। যে কোনও মুহূর্তে ফের হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে বলে সেচ দপ্তর সূত্রে জানা গেছে। এদিকে তিস্তা নদীতে শুক্রবার সকাল থেকে জল বাড়তে থাকায় কপালে চিন্তার ভাজ পড়েছে তিস্তা পাড়ের বাসিন্দাদের। সেচ দপ্তরের ফ্লাড কন্ট্রোল রুম সুত্রে জানা গেছে শুক্রবার সকালে তিস্তা ব্যারেজ থেকে জল ছাড়া হয়েছে ২৬৪৭.৬৩ কিউমেক। পরবর্তীতে বেলা ১২ টা নাগাদ এই জল ছাড়ার পরিমাণ আরও বেড়ে দাঁড়িয়েছে ৩১৭৩.৭৪ কিউমেক। জলস্তর আরও বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। এদিন ৩ টার রিপোর্ট অনুযায়ী সেচ দপ্তরের ফ্লাড কন্ট্রোল রুম সুত্রে জানা গেছে তিস্তা ব্যারেজ থেকে জল ছাড়া হয়েছে ২৪৫১..৬৯কিউমেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *