তমলুকপূর্ব মেদিনীপুরশীর্ষ খবর

তমলুকের বাহার জালা থেকে সাউন্ড সিস্টেম সহ ৫জন গ্রেফতার করল পুলিশ

নিজস্ব প্রতিনিধি, তমলুক: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময়ে মাইক এবং ডিজে বক্স বাজানো নিয়ে সরকারিভাবে নিষেধাজ্ঞা রয়েছে। সেই নিষেধাজ্ঞা অমান্য করে তমলুকের রাজনগর এলাকায় ডিজে বাজানো হচ্ছিল। স্থানীয় বাসিন্দারা পুলিশে নালিশ করার পরে শনিবার সকালে অভিযান চালিয়ে ডিজে-সহ অনেকগুলি সাউন্ডবক্স বাজেয়াপ্ত করেছে তমলুক থানার পুলিশ। মোট পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে।

স্থানীয় সূত্রের খবর, রাজনগর এলাকায় বাহারজোলা গ্রামের একটি মন্দিরে গত ৭ মার্চ থেকে অনুষ্ঠান চলছে। শুক্রবার রাত পর্যন্ত অনুষ্ঠান চলে‌। সেখানে হলদিয়ার একটি মাইক সংস্থার থেকে ডিজে বক্স, মাইক ও সাউন্ড বক্স ভাড়া করে আনা হয়েছিল।

স্থানীয়দের অভিযোগ, অনুষ্ঠানে গভীর রাত পর্যন্ত সেগুলি বাজানো হচ্ছিল গত কয়েক দিন ধরে। এতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের পাশাপাশি, বয়স্ক-অসুস্থ ব্যক্তিরাও সমস্যায় পড়েন। তমলুক থানায় এ বিষয়ে অভিযোগ জানানো হয়। বিষয়টি নজরে আনা হয় মাইক সংস্থাদের সংগঠন ‘পূর্ব মেদিনীপুর সাউন্ড ওনার্স অ্যাসোসিয়েশনে’রও।

অ্যাসোসিয়েশনের তরফেও ওই মাইক সংস্থার বিরুদ্ধে তমলুক থানায় অভিযোগ জানানো হয়। এর পরে এ দিন সকালে তমলুক থানার পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে তিনটি গাড়ি বোঝাই ৪০টির বেশি মাইক সাউন্ড বক্স এবং ডিজের যন্ত্রপাতি বাজেয়াপ্ত করে। গাড়ি চালক-সহ মোট পাঁচজনকে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *