তমলুকপূর্ব মেদিনীপুর

তমলুকের দেবী বর্গভীমা মন্দিরে ভোগ স্বাস্থ্য সম্মত জানালেন ফুট সেফটি দপ্তর

নিজস্ব প্রতিনিধি, তমলুক: পূর্ব মেদিনীপুর জেলার তমলুক শহরে ৫১ পীঠের এক পীঠ দেবী বর্গভীমা মায়ের মন্দিরে প্রতিদিন প্রায় ৫০০ থেকে হাজার ভক্ত ভোগ প্রসাদ গ্রহণ করেন। মন্দিরের ভোগ যাতে স্বাস্থ্যকর হয় সেই কারণেই সমস্ত পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে মন্দির কর্তৃপক্ষর হাতে আজ ফুড সেফটি দপ্তরের তরফ থেকে সার্টিফিকেট তুলে দিলেন জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজী।

বেশ কয়েকদিন আগেই পূর্ব মেদিনীপুর জেলার ফুড সেফটি দপ্তরের আধিকারিক মিনু কুন্ডু মন্দির কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন এই সার্টিফিকেটের বিষয় নিয়ে, এরপরে দ্রুত মন্দির কর্তৃপক্ষ যে সমস্ত নিয়মাবলী রয়েছে এই সার্টিফিকেট পাওয়ার জন্য সেই সমস্ত নিয়মাবলী পূরণ করে ফুড সেফটি দপ্তরের আধিকারিকদের জানিয়ে দেন। ফুড সেফটি দপ্তরের তরফ থেকে বিষয়টি খতিয়ে দেখা হয় এরপর অডিট সম্পূর্ণ হওয়ার পরেই সমস্ত নিয়মাবলী মেনেই মঙ্গলবার দুপুরে দেবীর বর্গভীমা মায়ের মন্দিরে পূর্ব মেদিনীপুর জেলার জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাঝি উপস্থিত হয়ে এই সার্টিফিকেট তুলে দেন মন্দির কর্তৃপক্ষের হাতে।

জেলাশাসক ছাড়াও এদিন উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক সাধারণ সৌভিক চট্টোপাধ্যায়, অতিরিক্ত জেলাশাসক উন্নয়ন দিব্যা মরুগেশন, অতিরিক্ত জেলাশাসক ভূমি ও ভূমি রাজস্ব অনির্বাণ কোলে, পূর্ব মেদিনীপুর জেলার ফুড সেফটি আধিকারিক মিনু কুন্ডু সহ অন্যান্যরা। সারা ভারতবর্ষের একান্ন পীঠের মধ্যে দেবী বর্গভীমা মায়ের মন্দির এই প্রথম এই ধরনের সার্টিফিকেট প্রদান করা হয় এমনটাই জানান অতিরিক্ত জেলাশাসক সাধারণ সৌভিক চট্টোপাধ্যায়। এই সার্টিফিকেটে যাতে সম্মান আগামী দিনে রাখতে পারা যায় সেই কারণে ভোগের দিকে আরও বেশি করে নজর থাকবে মন্দির কর্তৃপক্ষের সার্টিফিকেট হাতে পাওয়ার পর এমনটাই জানান বর্গভীমা মন্দির কমিটির সম্পাদক শিবাজী অধিকারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *