রাজনীতিরাজ্য

জামিন পেলেন জীবনকৃষ্ণ সাহা

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে জামিন দিল শীর্ষ আদালত। নবম-দশম নিয়োগ দুর্নীতির মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছিলেন বড়ঞার তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। সেই মামলায় জামিনের আর্জি নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন তিনি।

মঙ্গলবার সেই মামলায় জীবনকৃষ্ণের জামিন মঞ্জুর করল শীর্ষ আদালত। শাসক দলের বিধায়কের হয়ে এদিন শীর্ষ আদালতে সওয়াল করেন আইনজীবী মুকুল রোহাতগি ওঅনির্বাণ গুহ ঠাকুরতা।এক বছরেরও বেশি সময় হয়ে গেল জেলবন্দি রয়েছেন বড়ঞার বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। সিবিআই তাঁর বাড়িতে হানা দিয়েছিল। দীর্ঘক্ষণ ধরে তল্লাশি অভিযান ও জিজ্ঞাসাবাদ পর্বের শেষে ২০২৩ সালের ১৭ এপ্রিল জীবনকৃষ্ণকে গ্রেফতার করেছিল সিবিআই।

তারপর থেকে ১৩ মাস হতে চলল, জেলেই রয়েছেন শাসক দলের বিধায়ক। এর আগে কলকাতা হাইকোর্টে জামিনের আর্জি জানিয়েছিলেন বটে, কিন্তু তা খারিজ হয়ে গিয়েছিল। এরপর জামিনের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন জীবনকৃষ্ণ সাহা।জামিনের আবেদনের শুনানি পর্বে সিবিআইয়ের তরফে আইনজীবী দাবি করেন, চাকরিপ্রার্থীরা টাকা ফেরত চাওয়ার পর জীবনকৃষ্ণ সাহা এবং চাকরিপ্রার্থীদের মধ্যে মধ্যস্থতাকারীর ভূমিকা নিয়েছিল পুলিশ।

পুকুরে ফেলে দেওয়া ফোন উদ্ধারের পর, সেই ফোন থেকে এই তথ্য পাওয়া গিয়েছে বলে দাবি সিবিআই আইনজীবীর। তবে এক্ষেত্রে আদালতের বিচার, যেহেতু নিয়োগ দুর্নীতি মামলার রায়দান ইতিমধ্যেই হয়ে গিয়েছে, তাই জীবনকৃষ্ণ সাহাকে আর জেলে রাখার দরকার নেই। তাই এই দিন পরবর্তী তদন্তে সম্পূর্ণ সহযোগীতা করতে হবে এই নির্দেশে তাঁকে জামিন দিল সুপ্রিম কোর্ট। এবার বড়ঞাতেও প্রবেশ করতে পারবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *