তমলুকপূর্ব মেদিনীপুর

জাতীয় চিকিৎসক দিবসে জেলা প্রশাসনের বিশেষ শিবির,খুশি পুলিশ,প্রশাসন ও সাংবাদিকেরা।

পূর্ব মেদিনীপুর: আজ জাতীয় চিকিৎসক দিবস। সারা দেশ জুড়ে মর্যাদার সাথে দিনটি পালন হচ্ছে।পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের উদ্যোগে জেলাশাসকের দপ্তরে আয়োজন করা হলো পুলিশ,প্রশাসন ও সাংবাদিকদের জন্য বিশেষ স্বাস্থ্য বিষয়ক শিবির। সেই শিবিরে জেলায় প্রায় ২০০ জন স্বাস্থ্য পরিক্ষা করান।

পুলিশ প্রশাসন ও সাংবাদিকরা কাজের ব্যস্ততার জন্য ঠিক মতো স্বাস্থ্যের দিকে নজর দিতে পারে না।তাই তাদের স্বাস্থ্যের কথা ভেবে জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগ বলে জানান জেলা প্রশাসনের কর্তারা।জেলায় স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির কথাও জানান জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারীক বিভাস রায়, তিনি বলেন, বর্তমান সময়ে হার্ট অ্যাটাকের কারনে অনেকে মারা যাচ্ছে পাশাপাশি ক্যান্সার রোগে আক্রান্ত হচ্ছেন অনেকেই তাদের পরিষেবা দেওয়ার ব্যবস্থা রয়েছে জেলায়।

যদি কোনো ব্যক্তি আক্রান্ত হন স্থানীয় থানায় যোগাযোগ করলেই তারা গ্রীন করিডোর করে চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাবেন। আগের থেকে জেলায় স্বাস্থ্য পরিষেবা অনেক বৃদ্ধি পেয়েছে। সারা বছরে রাজ্য, জেলা ও ব্লক স্তরের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে পরিষেবা মিলছে।প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সকলেই। এদিন স্বাস্থ্য পরিক্ষার পাশাপাশি প্রয়োজনীয় ঔষধ পত্র প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *