জেলাব্রেকিং নিউজ

জল প্লাবিত মানায় ত্রাণ সামগ্রী প্রদানে অবসর চ্যারিটেবল ট্রাস্ট।

মানুষ যখন দীন দরিদ্র অসহায় অবস্থায় দুঃখ যন্ত্রণা থেকে মুক্তির জন্য জীবন থেকে অবসর নেওয়ার কথা চিন্তা করে তখন সেই যন্ত্রণা থেকে মুক্তি দিতে এগিয়ে আসে ‘অবসর’; ছোট্ট দুটি হাত বাড়িয়ে দেয় “অবসর চ্যারিটেবল ট্রাস্ট”; একটি সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান, যা প্রায় এক বছর ধরে ময়নার মানুষের সেবায় নিয়োজিত আছে। এক বছর ধরে দুঃস্থ মানুষদের পাশে থেকে, তাদের মাসিক ভাতা প্রদান, শীতবস্ত্র প্রদান, রেশন সামগ্রী তুলে দেওয়া, রক্তদান শিবির থেকে শুরু করে ক্যান্সার আক্রান্ত শিশুদের পাশে থেকে অবসর চ্যারিটেবল ট্রাস্ট কাজ করে চলেছে।

আসন্ন দুর্গাপুজো প্রাকমুহুর্তে এবারের তাদের নবতম সংযোজন ময়না 11 টি গ্রামের 81 টি মৌজায় করোনা আতিমারির সঙ্গে লড়াই করা ও অতিবৃষ্টির প্রভাবে জল প্লাবিত কর্মহীন রুটি রোজকার হীন অসহায়, দরিদ্র পরিবারের পাশে থেকে ত্রাণ সামগ্রী প্রদান কর্মসূচি। ময়নার এগারটি গ্রামের 72 জন দরিদ্র পরিবারের হাতে এক মাসের রেশন সামগ্রী সহ একটি করে ত্রিপল তুলে দিল অবসর চ্যারিটেবল ট্রাস্ট। রেশন সামগ্রী মধ্যে ছিল চালডাল আলু পেঁয়াজ তেল নুন সোয়াবিন হলুদ লংকা, মুড়ি ও একটি করে ত্রিপল।

এইরূপ একটি মহতী কর্মযজ্ঞে উপস্থিত ছিলেন ময়নার সমষ্টি উন্নয়ন আধিকারিক রাজীব সরদার, বন্যা ত্রাণ শিবিরের আধিকারিক সুপ্রিয় দাস, চ্যারিটেবল ট্রাস্টের পথপ্রদর্শক মলয় দাস, তাপস জানা, সৌরভ কইলি মানিক দাস সহ ট্রাস্টের সমস্ত সদস্য বৃন্দ।

ময়নার সমষ্টি উন্নয়ন আধিকারিক রাজীব সরদার বলেন, অবসরের এই উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়।তিনি তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এবং প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

ময়নার বন্যা ও ত্রাণ দপ্তরের আধিকারিক সুপ্রিয় দাস বলেন, আমরা প্রশাসনের পক্ষ থেকে যেমন মানুষের পাশে আছি তেমনি অবসরের মত সংগঠনগুলি মানুষের পাশে থাকলে আমরাও প্রশাসনের পক্ষ থেকে সেই সংগঠনগুলির পাশে থাকবো।

অবসরের এই উদ্যোগকে প্রশাসনের পক্ষ থেকে যেমন সাধুবাদ জানানো হয়েছে তেমনি সাধারণ মানুষও সেবামূলক কাজে ত্রাণ পেয়ে খুবই উল্লাসিত এবং খুশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *