রাজনীতিরাজ্য

জয় নিশ্চিত করেই কালো গাড়িতে পিসির বাড়িতে ঢুকলেন অভিষেক।

সারা বাংলা জুড়ে কেবল সবুজ ঝড়। জয়ের হ্যাটট্রিক করে নিকটতম প্রতিদ্বন্দ্বীকে কয়েক লাখ ভোটে পরাস্ত করে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তারপরেই পিসির বাড়িতে ছুটে এলেন অভিষেক। একদিকে যেমন জয় পরবর্তী আশীর্বাদ অন্যদিকে বিশেষ বৈঠকে বসলেন মমতা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৪২ আসনে কোনরকম জোট ছাড়া একাই লড়েছিল তৃণমূল কংগ্রেস।

২০১৯ এর লোকসভা নির্বাচনে নিরিখে এগিয়ে এসেছে তৃণমূল। আর সেই খেই ধরেই এবারেও বিভিন্ন পোল গেরুয়া শিবিরকেই এগিয়ে রাখে। এক্সিট পোলের এই ফল দেখে নিজেও কিছুটা মুসরে পড়েছিলেন মমতা। তবে আশা রেখেছিলেন অভিষেক। এখনো পর্যন্ত চূড়ান্ত ফল না আসলেও গতবারের জেতা আসন গুলিতেও নক্কারজনক পরাজয় হয়েছে পদ্ম শিবিরের। দিল্লিতে আবার বৈঠক করতে চলেছে ইন্ডিয়া জোট।

বুধবার ফোনে মমতাকে সেই বৈঠকে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন কংগ্রেস সভাপতি, মল্লিকার্জুন খার্গে। আর সেই প্রেক্ষাপটেই মঙ্গলবার কালীঘাটে অভিষেকের সঙ্গে বৈঠকে বসেন মমতা। এর আগে সপ্তম দফার ভোটের দিনে ইন্ডিয়া জোটের একটি জরুরি বৈঠক অনুষ্ঠিত হয় কিন্তু তাতে হাজির ছিল না তৃণমূল। তবে এই বৈঠকে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে তৃণমূল সুপ্রিমোড়। বৈঠকের রণকৌশল স্থির করতেই এদিন মমতা ও অভিষেকের এই হেভিওয়েট বৈঠক বলে মত রাজনৈতিক মহলের।

এদিন অভিষেক কালীঘাটের ঢুকতেই জয় বাংলা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ স্লোগান দিয়ে মুখরিত করে তোলেন আকাশ বাতাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *