Breakingতমলুকব্রেকিং নিউজরাজনীতি

জটিল অপারেশনের মাধ্যমে এক মহিলার পেট থেকে বেরোলো ১৫ কেজি ওজনের টিউমার!

নিউজ বাংলা লাইভ : তমলুক;তমলুকে আবারও জটিল অপারেশনের সাফল্য পেল বিশেষজ্ঞ চিকিৎসকেরা। এবার তাম্রলিপ্ত গভর্নমেন্ট মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে নয়,তমলুক শহরের একটি বেসরকারি নার্সিংহোমে এই সফল অপারেশন হল ১ জুলাই ডাক্তার দিবসের দিন। পশ্চিম মেদিনীপুর জেলার এক মহিলার পেট থেকে ১৫ কেজি ওজনের টিউমার অপারেশন করে বের করলেন বিশেষজ্ঞ চিকিৎসক।

পূর্ব মেদিনীপুর জেলায় এই প্রথম এত বড় টিউমার অপারেশনের মাধ্যমে বের করল চিকিৎসকেরা। রাজ্য সরকারের স্বাস্থ্য সাথী কার্ড এর মাধ্যমে বিনামূল্যে এই অপারেশন সফল হয়েছে।পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার অন্তর্গত চাইপাট এলাকার ৪০ বছর বয়সী শম্পা পাল নামে এক মহিলার ডিম্বাশয়ে ম্যালিগন্যান্ট টিউমার ধরা পড়ে। এর ফলে ওই মহিলা শেষ এক বছর ধরে শারীরিকভাবে নানান অসুবিধা সম্মুখীন হন। প্রথমে কলকাতায় চিকিৎসা করান, কিন্তু কোন উন্নতি না হওয়ায় তমলুকে স্ত্রী ও প্রযুক্তি রোগ বিশেষজ্ঞ ডাক্তার অভিষেক দাসের সঙ্গে যোগাযোগ করেন। বিশেষজ্ঞ ডাক্তারের তত্ত্বাবধানে ৬ মাস ধরে চলে চিকিৎসা। প্রথম থেকেই অপারেশন ছাড়া চিকিৎসায় সফলতা আসবে না বলে জানিয়েছিলেন ডাক্তার। কিন্তু মহিলার হার্টের সমস্যা থাকায় অপারেশন তাড়াতাড়ি সম্ভব ছিল না। অবশেষে এদিন সেই অপারেশন হল।ডিম্বাশয় টিউমারের আকৃতি বৃহৎ আকার ধারণ করায় প্রাণ সংশয়ের সম্ভাবনা তৈরি হয়েছিল। প্রথমে কলকাতায় চিকিৎসা করানো হয় সেখানকার চিকিৎসার খরচ অনেক বেশি হওয়ায় তমলুকে চিকিৎসা শুরু করেন। অবশেষে স্বাস্থ্য সাথী কার্ড এর মাধ্যমে ওই রোগীর সফল অপারেশন সম্ভব হওয়ায় খুশি পরিবার ও আত্মীয়-স্বজন। বিশেষজ্ঞ ডাক্তার বাবু জানান

তমলুকে এত বড় ওজনের ওভারি ম্যালিগন্যান্ট টিউমার অপারেশন হল। আগের তুলনায় জেলার চিকিৎসা পরিকাঠামো অনেকটাই ভালো তাই বড় শহরে না গিয়েও এই রোগিনীর অপারেশন সফলভাবে হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *