কলকাতা

ছাতু ব্যবসায়ীর বাড়ি থেকে ৫০ লাখেরও বেশি টাকা উদ্ধার আয়কর দপ্তরের।

কলকাতা: দক্ষিণ কলকাতার চেতলায় ব্যবসায়ীর অফিস থেকে বাজেয়াপ্ত হল ৫৮ লাখ টাকা। ছাতু প্রস্তুতকারী সংস্থার মালিকের ডেরায় কি করে এলো এত টাকা। গত দুদিন ধরে তার বাড়িতে চলছে আয়কর দপ্তরের তল্লাশি । শুক্রবার সেই তল্লাশি শেষ হয় সূত্রের খবর এই বিপুল অংকের নগদ টাকা অফিসে রাখা নিয়ে সংস্থার মালিক এবং কর্মীদের প্রশ্ন করা হয়। কিন্তু তারা সেই প্রশ্নের কোন সন্তোষজনক উত্তর দিতে পারেনি বলে জানা গিয়েছে।

তবে এই টাকার উৎস কি কোন উদ্দেশ্যে তার সংস্থার অফিসে রাখা হয়েছিল কিভাবে কাজে লাগানো হতো সেটা খতিয়ে দেখা হচ্ছে। ভোটের মুখে এই বিপুল অংকের টাকা উদ্ধার হওয়ার ঘটনায় আয়কর দপ্তর এই বিষয়টিকে বিশেষভাবে নজরে রেখেছে। ওই ব্যবসায়ীর সঙ্গে রাজনৈতিক কোনো সংযোগ ছিল কিনা তাও খতিয়ে রাখা হচ্ছে। দুই সপ্তাহ আগে কলকাতাতে একটি টাকা উদ্ধারের ঘটনা ঘটে। পোস্তা বউবাজার এলাকায় বিশেষ অভিযান চালিয়েছিলেন পুলিশ। সেই অভিযানে তিন জনের কাছ থেকে নগদ 54 লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়। কিন্তু এত টাকা নিয়ে কোথায় যাচ্ছিলেন তারা। তার কোন সদুত্তর পাওয়া যায়নি। তারপর আবার এই ব্যবসায়ীর বাড়ি থেকে এই বিপুল পরিমাণ টাকা উদ্ধার।

আয়কর দপ্তরের আধিকারিকরা জানিয়েছেন দীর্ঘদিন ধরে ওই ব্যবসায়ী কর দেননি। তাই তার বাড়িতে এই ঝটিকা অভিযান চালানো হয়। দক্ষিণ কলকাতার চেতলায় ওই ব্যবসায়ীর বাড়ি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *