তমলুকপূর্ব মেদিনীপুরশিল্পশীর্ষ খবর

চৈত্রে তাঁত বস্ত্র, খাদি ও হস্তশিল্প প্রদর্শনী ও মেলা শুরু তমলুকে

নিজস্ব প্রতিনিধি, তমলুক: চৈত্র তাঁত বস্ত্র, খাদি ও হস্তশিল্প প্রদর্শনী ও মেলা শুরু হল রাখাল মেমোরিয়াল ফুটবল গ্রাউন্ডে। ২২ মার্চ থেকে ২রা এপ্রিল পর্যন্ত চলবে এই মেলা। বুধবার এই মেলার উদ্বোধন করেন পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী, পশ্চিমবঙ্গ সরকারের কারামন্ত্রী অখিল গিরি, বিধায়ক সৌমেন কুমার মহাপাত্র, পূর্ব মেদনীপুর জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক, তাম্রলিপ্ত পৌর সভার চেয়ারম্যান দিপেন্দ্র নারায়ণ রায় সহ জেলা প্রশাসনের আধিকারিকরা।

চৈত্র তাঁতবস্ত্র, খাদি ও হস্তশিল্প প্রদর্শনী মেলা প্রতিদিন সকাল দশটা থেকে রাত্রি নটা পর্যন্ত খোলা থাকবে। সারা রাজ্যের বিভিন্ন জেলা থেকে ৬৫ টি স্টল দিয়েছে এই মেলায়। অন্যান্য জায়গা তুলনায় পূর্ব মেদিনীপুর জেলার তমলুক শহরে ক্রেতার সংখ্যা অনেকটাই বেশি এমনটাই বলছেন এই মেলায় আসা ব্যবসায়ীরা। তাই তারা বিভিন্ন পোষাকের সম্বার নিয়ে হাজির হয়েছেন।

রাজ্য সরকার ছোট,ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সাথে যুক্ত শিল্পীদের উৎপাদিত পণ্য যাতে বাজার যাত করা যায় তার জন্য প্রতিবছর এই ধরনের উদ্যোগ গ্রহন করা হয়।

বাংলার তাঁত শিল্প ক্ষতির মুখে পড়েছিলো। গত দুবছর সরকারি সাহায্য ও সহযোগিতায় তাঁত শিল্পের উন্নয়ন ঘটেছে। আগামীদিনে বাংলার তাঁতের তৈরি পোষাক ভিন দেশে রপ্তানি করবে বলে জানান মৎস্য মন্ত্রী বিপ্লব রায় চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *