ব্রেকিং নিউজ

চূরান্ত লিস্টে হঠাৎই উধাও ১১৫ জন ! আবাস যোজনা তালিকা ঘিরে আবারো গণ্ডগোল

নিউজ বাংলা টুডে : প্রধানমন্ত্রী আবাস যোজনাকে ঘিরে চলছে রাজ্য জুড়ে দুর্নীতি। এক জেলাকে টপকে আরেক জেলা দুর্নীতির বাড়ন্তে পাল্লা দিয়ে চলেছে সমানে। তেমনি এক ঘটনার নজির মিলল আবারো। হঠাৎ করেই উধাও আবাস যোজনা লিস্টের ১১৫ জনের নাম ! প্রধানমন্ত্রী আবাস যোজনা তালিকায় নাম ছিল অনেকের কিন্তু হঠাৎ করেই চুরান্ত তালিকা থেকে বেমালুম বাদ পড়ে গেলেন ১১৫ জন গ্রামবাসী।

সেই তালিকায় নাম রয়েছে পাকা বাড়ির মালিকের। অবাক করা বিষয় তালিকা থেকে দরিদ্র মানুষদের নাম বাদ পড়লেও বাদ পড়েনি সরকারি চাকুরীজীবীদের নাম, এমনটাই অভিযোগ বিজেপির। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায় ময়না ব্লক পঞ্চায়েত এলাকায়।

আজ ভারতীয় জনতা পার্টি ময়না ব্লক কমিটির সদস্যরা ঘটনার মীমাংসার সারতে গিয়েছিলেন অঞ্চল প্রধানের সাথে দেখা করতে। কিন্তু দুর্ভাগ্যক্রমে অঞ্চল প্রধান বা উপপ্রধান কারোরই দেখা মেলেনি। বৃহস্পতিবার সকাল দশটায় ময়না থানার ওসি, অঞ্চল প্রধান ,উপপ্রধানের উপস্থিতিতে ঘটনার বিশ্লেষণ করে সঠিক সিদ্ধান্ত নেওয়া হবে এমনটাই আশ্বাস দিয়েছে পঞ্চায়েত। যারা প্রকৃতপক্ষে বাড়ি পাওয়ার যোগ্য তাদের নাম নতুন করে সংযোজন হবে পঞ্চায়েত থেকে, উনারা এমনটাই কথা দিয়েছেন বলে জানান ভারতীয় জনতা পার্টির ময়না ব্লক কমিটির সদস্য চন্দন মন্ডল।

অপরদিকে ওই ব্লকের তৃণমূল পার্টির দাবি তাদের কে সম্পূর্ণ না জানিয়ে এই তালিকা তৈরি করেছে সরকারি চাকুরিজীবীরা। মূলত তাদের বক্তব্য পার্টির সকলকে অন্ধকারে রেখে নিজেদের ইচ্ছেমতো তৈরি করা হয়েছে ওই তালিকা। অবশ্য এ বিষয়ে বিজেপিকে কটাক্ষ করে ময়না যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি অমিত কুমার বেড়া বলেন ‘প্রতিবাদ আমরাও জানাবো তবে সেটা গণতান্ত্রিক প্রক্রিয়ায়, বিজেপির মত ধ্বংসাত্মক প্রক্রিয়ায় নয়’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *