ব্রেকিং নিউজমালদারাজনীতিরাজ্য

চাঁচল শহরকে যানজট মুক্ত করতে মুখ‍্যমন্ত্রীর কাছে দরবার জেলাপরিষদ সদস‍্যের

চাঁচল:০৮ ,ডিসেম্বর শহরকে যানজট মুক্ত করতে রাজ‍্যের মুখ‍্যমন্ত্রীর কাছে বৃহত্তর দাবী রাখলেন মালদা জেলাপরিষদের ১২ নং সদস‍্য মোহাম্মদ সামিউল ইসলাম।বুধবার মালদার কলেজ অডিটোরিয়াম কিঙ্কর ভবনে প্রশাসনিক সভা অনুষ্ঠিত হয়।সেখানে জেলার সমস্ত প্রশাসনিক আধিকারিক,বিধায়ক ও জেলাপরিষদ সদস‍্যদের নিয়ে পশ্চিমবঙ্গের মুখ‍্যমন্ত্রী মমতা ব‍ন্ধোপাধ‍্যায় প্রশাসনিক বৈঠকে বসেন।সেখানে বিধায়ক ও জেলা পরিষদের সদস‍্যরা মুখ‍্যমন্ত্রীর কাছে এলাকার আরোও উন্নয়নের জন‍্য দরবার করেন।পাশাপাশি জেলা পরিষদ সদস‍্য সামিউল ইসলামও দাবি রাখেন। তার এলাকার ৮১ নং জাতীয় সড়কের উপর নজরুল বাস টার্নমিনাস রয়েছে। কিন্তু টার্নমিনাস টি ক্ষুদ্র থাকায় বড় সমস‍্যা হয়ে দাঁড়ায় যানজট।যার ফলে ভোগান্তিতে পড়েন স্কুলের পড়ুয়া থেকে শূরু করে সাধারণ মানুষ সহ নিশ্চয়যান। মূলত সেই টার্নিমিনাসে হরিশ্চন্দ্রপুর,চাঁচল,সামসি,গাজল,রতুয়া ও মালদা সহ একাধিক রুটের ছোটো বড়ো যানবাহন যাত্রী তোলে। টার্নিমিনাসটি টি ক্ষুদ্র থাকায় সাধারণ মানুষকে যানজটের শিকার হতে হয় নৈত‍্যদিন।তা নিয়ন্ত্রণ করতে ট্রাফিক পুলিশকে হিমশিম খেতে হয়।যানজটের ফলে একাধিক বার বচসাও হয়েছে বাস চালকদের সাথে ছোটো গাড়ির চালকদের মধ‍্যে। এই সব সমস‍্যার সুরাহার জন‍্য খোদ মুখ‍্যমন্ত্রীর কাছে বড়ো টার্নিমিনাস তৈরীর দাবি জানালেন জেলাপরিষদ সদস‍্য মোহাম্মদ সামিউল ইসলাম।তার দাবিতে মুখ‍্যমন্ত্রী সায় দিয়েছেন।দ্রুত সমস‍্যার সমাধান হবে বলে আশাবাদী সামিউল ইসলাম।সামিউল বলেন,চাঁচল শহরের নজরুল বাস টার্নমিনাসের কাছে যানজট নিত‍্যদিনের ঘটনা।স্কুলের পড়ুয়া থেকে শুরু করে নিত‍্য পথচারীরা ভোগান্তির শিকার হন।এবং যানজটের ফলে দীর্ঘক্ষন আটকে থাকে অ‍্যাম্বুলেন্স।বড়ো টার্নিমিনাস হলে যানজট মুক্ত হবে ওই চত্বর ও শহর।শহরকে যানজট মুক্ত করতে রাজ‍্যের মুখ‍্যমন্ত্রীর কাছে বৃহত্তর দাবী রাখলেন মালদা জেলাপরিষদের ১২ নং সদস‍্য মোহাম্মদ সামিউল ইসলাম।বুধবার মালদার কলেজ অডিটোরিয়াম কিঙ্কর ভবনে প্রশাসনিক সভা অনুষ্ঠিত হয়।সেখানে জেলার সমস্ত প্রশাসনিক আধিকারিক,বিধায়ক ও জেলাপরিষদ সদস‍্যদের নিয়ে পশ্চিমবঙ্গের মুখ‍্যমন্ত্রী মমতা ব‍ন্ধোপাধ‍্যায় প্রশাসনিক বৈঠকে বসেন।সেখানে বিধায়ক ও জেলা পরিষদের সদস‍্যরা মুখ‍্যমন্ত্রীর কাছে এলাকার আরোও উন্নয়নের জন‍্য দরবার করেন।পাশাপাশি জেলা পরিষদ সদস‍্য সামিউল ইসলামও দাবি রাখেন।
তার এলাকার ৮১ নং জাতীয় সড়কের উপর নজরুল বাস টার্নমিনাস রয়েছে।
কিন্তু টার্নমিনাস টি ক্ষুদ্র থাকায় বড় সমস‍্যা হয়ে দাঁড়ায় যানজট।যার ফলে ভোগান্তিতে পড়েন স্কুলের পড়ুয়া থেকে শূরু করে সাধারণ মানুষ সহ নিশ্চয়যান।
মূলত সেই টার্নিমিনাসে হরিশ্চন্দ্রপুর,চাঁচল,সামসি,গাজল,রতুয়া ও মালদা সহ একাধিক রুটের ছোটো বড়ো যানবাহন যাত্রী তোলে।
টার্নিমিনাসটি টি ক্ষুদ্র থাকায় সাধারণ মানুষকে যানজটের শিকার হতে হয় নৈত‍্যদিন।তা নিয়ন্ত্রণ করতে ট্রাফিক পুলিশকে হিমশিম খেতে হয়।যানজটের ফলে একাধিক বার বচসাও হয়েছে বাস চালকদের সাথে ছোটো গাড়ির চালকদের মধ‍্যে। এই সব সমস‍্যার সুরাহার জন‍্য খোদ মুখ‍্যমন্ত্রীর কাছে বড়ো টার্নিমিনাস তৈরীর দাবি জানালেন জেলাপরিষদ সদস‍্য মোহাম্মদ সামিউল ইসলাম।তার দাবিতে মুখ‍্যমন্ত্রী সায় দিয়েছেন।দ্রুত সমস‍্যার সমাধান হবে বলে আশাবাদী সামিউল ইসলাম।সামিউল বলেন,চাঁচল শহরের নজরুল বাস টার্নমিনাসের কাছে যানজট নিত‍্যদিনের ঘটনা।স্কুলের পড়ুয়া থেকে শুরু করে নিত‍্য পথচারীরা ভোগান্তির শিকার হন।এবং যানজটের ফলে দীর্ঘক্ষন আটকে থাকে অ‍্যাম্বুলেন্স।বড়ো টার্নিমিনাস হলে যানজট মুক্ত হবে ওই চত্বর ও শহর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *