তমলুকপূর্ব মেদিনীপুরশীর্ষ খবর

গ্রুপ লোনের টাকা আত্মসাৎএর অভিযোগ তুলে গৃহবধূকে খুঁটিতে বেঁধে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, তমলুক:তমলুক ব্লকের খারুই গ্রামের সাত সকালের এক গৃহবধূকে গাছে বেঁধে বিক্ষোভ দেখালো প্রতিবেশীরা। প্রতিবেশীদের অভিযোগ যে কম সুদে পলোহন দেখিয়ে প্রতিবেশীদের বেশ কয়েকজন মহিলাদের নিয়ে একটি গ্রুপ করেন বেসরকারি ব্যাংক থেকে প্রায় এক কোটি টাকা লোন নেয় খারুই গ্রামের রেবতি বাড়ী।

তবে গ্রামবাসীদের আরো অভিযোগ যে ওই লোনের টাকা আমরা আমাদের নামে লোন করলেও সে টাকা আমরা হাতে পায় না। রেবতি বাড়ী করা সুদে অন্যত্র সে টাকা সুদে খাটায় বলে অভিযোগ। দীর্ঘ পাঁচ বছর ব্যাংক থেকে লোন নিও শোধ করেনি। এবার ওই ব্যাংক থেকে আমাদের নামে নোটিস আছে দ্রুত লোন শোধ করার। কিন্তু আমরা তো টাকা হাতে পায় না আমরা কেন লোন শোধ করব। আর সেই অভিযোগ ভিত্তিতেই রেবতী বাড়ী কে ইলেকট্রিকের পোস্টে দড়ি দিয়ে বেঁধে বিক্ষোভ দেখায় এবং রেবতীর বাড়িতে তার স্বামীকে বাড়ি থেকে বার করে তালা লাগিয়ে দেয় প্রতিবেশীরা।

রেবতীর অভিযোগ যে দীর্ঘ কয়েক বছর ধরে গ্রুপের মেয়েদের নিয়ে বিভিন্ন ব্যাংক থেকে লোন করে দেই। আমরা প্রায় হাফ টাকা শোধ করে দিয়েছি আর ৫০ লক্ষ টাকা বাকি রয়েছে। দলগতভাবে আমরা সবাই টাকা নিয়েছি আমি ব্যক্তিগতভাবে টাকা নেইনি।তবে ইতিমধ্যে এলাকা উত্তপ্ত হয়ে রয়েছে। এলাকার প্রতিবেশী মহিলারা ওই মহিলাকে ঘিরে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *