মালদাশীর্ষ খবর

গ্রাম সংসদ সভা ঘিরে তুমুল উত্তেজনা! মালদহ পঞ্চায়েতের গোষ্ঠী দন্দে উতপ্ত পরিবেশ

নিজস্ব প্রতিনিধি, মালদা:পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে মালদহে পঞ্চায়েতের গ্রাম সংসদের সভা ঘিরে তুমুল উত্তেজনা। এই ঘটনা মালদহের পুরাতন মালদা ব্লকের মহিষবাথানি গ্রাম পঞ্চায়েতের। তবে দীর্ঘদিন ধরেই সংশ্লিষ্ট পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে উঠে আসা অভিযোগ নিয়ে জটিলতা লেগেই ছিল। এ নিয়ে কিন্তু নিজেদের মধ্যে একাধিকবার গোষ্ঠী কোন্দল শুরু হয়েছে।

তবে তৃণমূলের অন্যান্য পঞ্চায়েত সদস্যদের অভিযোগ, ক্ষমতা আসার পর নির্দিষ্ট ভাবে দায়িত্ব পালন করছেন না এমনকি যে সমস্ত প্রকল্প গরিব মানুষদের পাওয়ার কথা তার দিকে গুরুত্ব দিচ্ছেন না বলে অভিযোগ। এমনকি সার্টিফিকেট সহ প্রধানের সই পর্যন্ত পাওয়া যায় না বলে অভিযোগ। এই গোষ্ঠী দ্বন্দ্বের জেরে একাধিকবার পঞ্চায়েত অফিসে যে কোন কর্মসূচিতে প্রধানের বিপক্ষে সবাইকে দেখা গিয়েছে।

পাশাপাশি, সেই মোতাবেক বুধবার দুপুরে প্রধান একটি গ্রাম সভা ডাকেন। তবে সে সবাইকে ঘিরে চলে ব্যাপক উত্তেজনা ঘটনাস্থলে মালদা থানার পুলিশ। তৃণমূলের প্রধানের বিরুদ্ধে তোপ দাগেন তৃণমূলের প্রাক্তন প্রধান সহ তৃণমূলের পঞ্চায়েত সদস্যরা। যারজেড়ে নিজেদের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্বের জেরে অসস্থিতে পড়েছে তৃণমূলের শাসক দল। তবে জানা গিয়েছে, বিগত কিছুদিন আগে সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েত এলাকায় কেউ বা কারা মিথ্যা অপপ্রচার করেছে যে মহিলাদের জন্য লক্ষীর ভান্ডার বন্ধ হয়ে যাবে। যদি আগামী ৭ ই ডিসেম্বর পঞ্চায়েত অফিসে নথিপত্র নিয়ে জমা না করলে। শুধু তাই নয় প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরের টাকা এই অঞ্চলের কোন জনসাধারণ পাইনি বলে অভিযোগ।

যদিও এই বিষয়ে প্রধান রুখসেনা খাতুন কে সংবাদ মাধ্যমের ধরা হলে প্রধান পঞ্চায়েত অফিস থেকে পালিয়ে যান বলে অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *