Breakingব্রেকিং নিউজশীর্ষ খবর

গ্রামে ডেঙ্গি রুখতে পারলেই মিলবে পুরস্কার,ঘোষণা বিদায়ী উপপ্রধানের

নিউজ বাংলা লাইভ : জয়নগর ; রাজ্যজুড়ে ডেঙ্গির বারবারান্ত। আর সেই কথা মাথায় রেখে ডেঙ্গি রুখতে স্প্রে-মেশিন কাঁধে নিয়ে নিজেই গ্রামে গ্রামে মশা মারার তেল ছেটালেন বিদায়ী উপপ্রধান অরুণ নস্কর।

দক্ষিণ ২৪ পরগনার জয়নগরের দক্ষিণ বারাসত পঞ্চায়েতের এবারের শাসকদলের জয়ী প্রার্থীও তিনি। এমনকি,ডেঙ্গি স্বচেতনতার জন্য গ্রামের মানুষদের পুরস্কৃত করা হবে বলেও ঘোষণা করেন অরুণবাবু। দক্ষিণ বারসত পঞ্চায়েতের ১৬ নম্বর বুথের বিভিন্ন এলাকায় তিনি দলের কর্মীদের নিয়ে এই কাজে নামেন। তিনি বলেন,

ডেঙ্গু রুখতে জনপ্রতিনিধিদের দায়িত্ব নিতে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই নিজের বুথে ডেঙ্গু প্রতিরোধে স্প্রে করলাম।পাশাপাশি, মানুষকে স্বচেতনও করা হচ্ছে।বিদায়ী উপপ্রধানের এই ভূমিকায় খুশি এলাকার মানুষজনও। তাঁরা বলেন,এখনও পঞ্চায়েতের বোর্ড গঠন হয়নি। কিন্তু তার আগেই উনি এলাকার একাধিক সমস্যা সমাধানের কাজে নেমেছেন। প্রসঙ্গত, দক্ষিণ বারাসত পঞ্চায়েতের ২৮ টি বুথের মধ্যে সবচেয়ে বেশি (৩১৬) ভোটে জয়ী হয়েছেন অরুণবাবু।এ বিষয়ে তিনি বলেন আমি চাই গ্রামের মানুষ এই ডেঙ্গিকে রোধ করতে প্রথমে নিজেদেরকে স্বচেতন করতে হবে।আর তাই গ্রামের কোথাও জল জমতে দেওয়া যাবেনা। গ্রামের মানুষদের স্বচেতন করার জন্য তাদেরকে এলাকায় কোনরকম জমা জল বা আবর্জনা জমলে সাথে সাথে খবর দেওয়ার জন্য বলা হয়েছে। এলাকার মানুষ যদি একটু স্বচেতন হয় তাহলে এই রোগ থেকে রেহাই পাওয়া যাবে। প্রশাসন যতটা পাশে আছে তার সাথে সাথে নিজেদেরকেও স্বচেতন হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *