Breakingপূর্ব মেদিনীপুরব্রেকিং নিউজশীর্ষ খবর

গুছিতে ৫০ টির বেশি পান না দেওয়ার সরকারি সিদ্ধান্ত কার্যকর করা সহ একাধিক দাবিতে পূর্ব মেদিনীপুর জেলাশাসক দপ্তরে পান চাষী সমন্বয় সমিতির ডেপুটেশন

নিউজ বাংলা লাইভ : গুছিতে ৫০ টির বেশি পান না দেওয়ার সরকারি সিদ্ধান্ত কার্যকর করা,আড়তে আড়তে মাইক প্রচার এবং লিফলেটিং এর মাধ্যমে চাষী এবং ব্যবসায়ী মহলকে সতর্ক করা,পানের দাম ভাঙ্গানো বন্ধ এবং ঘুষ নেওয়া বন্ধ করা সহ একাধিক দাবিতে পূর্ব মেদিনীপুর জেলা শাসক দফতরে পান চাষী সমন্বয় সমিতির পক্ষ থেকে ডেপুটেশন দেওয়া হয়। নিমতৌড়ি হাইরোড মোড় থেকে মিছিল করে জেলাশাসক দপ্তরে এসে বিক্ষোভ সভায় সামিল হয় শতাধিক পান চাষী।

বক্তব্য রাখেন কমিটির সম্পাদক সোমনাথ ভৌমিক, কোষাধ্যক্ষ প্রবীর প্রধান, সোমনাথ মাইতি প্রমূখ।প্রসঙ্গত গত ২৩ শে সেপ্টেম্বর রাজ্য মন্ত্রী বেচারাম মান্নার নেতৃত্বে চাষী প্রতিনিধি,পাইকারদের প্রতিনিধি এবং সরকারি প্রতিনিধি ত্রিপাক্ষিক বৈঠকে সিদ্ধান্ত হয় অক্টোবর মাসের শুরু থেকে গুছিতে ৫০ টি পান দিয়ে কেনা বেচা হবে। সেই মতো চাষীরা আড়তে পান নিয়ে আসতে থাকে। একদল অসাধু ব্যবসায়ী তাদের পেটুয়া কিছু চাষীকে দিয়ে গুছিতে বেশি পান দিতে প্রলুব্ধ করে এবং অন্যদের বাধ্য করতে থাকে। এক্ষেত্রে যে মার্কেটিং দপ্তরের নজরদারি করার কথা তারা নীরব দর্শকের ভূমিকা নেয়। এর প্রতিবাদ করেন আন্দোলন কারীরা।প্রবীরবাবু বলেন দীর্ঘ আন্দোলনের ধারাবাহিকতাতেই সরকার বৈঠক করতে বাধ্য হয় এবং চাষীদের দাবি কিছুটা হলেও মানতে বাধ্য হয়। সেই দাবি যাতে কার্যকর করা হয় তার জন্য সরকার পদক্ষেপ না নিলে আন্দোলন আরো জোরদার হবে। প্রয়োজনে দপ্তর অবরুদ্ধ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *