দার্জিলিংশীর্ষ খবর

গরমে ছুটি পড়তেই দার্জিলিং পর্যটকদের ভিড় উপচে পড়ল

স্বপন পাল,দার্জিলিং:দার্জিলিং পাহাড়ে ব্যাপক পর্যটকদের আনাগোনা চোখে পড়েছে দার্জিলিং শহর এবং দার্জিলিং রেল স্টেশনে বিভিন্ন সময়ে দেখা যাচ্ছে পর্যটকদের ভিড়। পর্যটক এবং স্থানীয়দের দীর্ঘদিনের একটি দাবি ছিল দার্জিলিং রেল স্টেশনে একটি এটিএম কাউন্টার বসানো হোক দীর্ঘদিনের প্রচেষ্টার পর আজ দার্জিলিং সেশনে পর্যটকদের জন্য বসলো এটিএম কাউন্টার।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক, ভারতের দ্বিতীয় বৃহত্তম ব্যাঙ্ক, আজ দার্জিলিং রেলওয়ে স্টেশন-এ একটি ATM কাউন্টার খোলা হয়েছে। এটির উদ্বোধন করেন দার্জিলিং জেলা শাসক ও জেলা সিইও পি এন্ড কে. এবং হিমালয়ান রেলওয়ের এর নির্দেশক । ছিলেন সম্মানিত অতিথিরা। অনুষ্ঠানের ব্যবস্থাপক ছিলেন জোনাল ম্যানেজার সুমন্ত কুমার এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সার্কেল হেড পুলিন পট্টনায়ক। দার্জিলিং রেল স্টেশনের এটিএমটি পর্যটকদের এবং আশেপাশের এলাকার স্থানীয়দের পরিষেবা দেবে । পর্যটক স্থানীয় বাসিন্দারা PNB পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের এটিএম বসানোর জন্য ডিএচার রেল কর্তৃপক্ষ ও ব্যাংক আধিকারিকদের ধন্যবাদ জানিয়েছেন ।

এটিএম উদ্বোধনের পর সৌর চালিত এটিএম মোবাইল ভ্যানও আজ চালু করা হয়েছে। মোবাইল ভ্যানটিকে পতাকা পতাকা দেখিয়ে শুভ উদ্বোধন করেন করেন পিএনবি-র এমডি এবং সিইও, দার্জিলিং জেলা ম্যাজিস্ট্রেট এবং ডিরেক্টর ডিএইচআর।এই ATM MOBILE VAN দার্জিলিং এর বিভিন্ন চা বাগান এবং বস্তি এলাকাতে।

দার্জিলিংয়ের ম্যালে রাখা হবে যাতে পর্যটকরা প্রয়োজনে মোবাইল ভ্যান থেকে এটিএম এর মাধ্যমে ও আধার কার্ডের মাধ্যমে টাকা তুলতে পারবে । চা বাগানের শ্রমিকদের চাহিদা পূরণ করবে বলে সিএনবি র উচ্চ পদস্থ আধিকারিক ও দার্জিলিং পিএনবি ব্যাংকের ম্যানেজার জানালেন এটি আর্থিক অন্তর্ভুক্তির প্রতিশ্রুতি পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের এর আরেকটি পদক্ষেপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *