জলপাইগুড়ি

গভীর রাতে জলপাইগুড়ির উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী।

জলপাইগুড়ি: রবিবার রাতেই ঝড়ে বিধ্বস্ত জলপাইগুড়ির উদ্দেশ্যে রওনা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।রবিবার দুপুরে মাত্র ১৫ মিনিটের ঝড়ে লন্ডভন্ড হয়ে গেল জলপাইগুড়ির বিস্তীর্ণ এলাকা। মৃত্যু হয়েছে ৪ জনের। আহত হয়েছেন ৫২ জনেরও বেশি। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। মৃতদের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গিয়েছে ।

বাকি দুজনের পরিচয় এখনো জানা যায়নি। রবিবার সন্ধ্যায় সোশ্যাল মাধ্যমে দুঃখ প্রকাশ করে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ।মুখ্যমন্ত্রী জেলা এবং ব্লকের প্রশাসনিক মহলসহ ডিএমজি এবং কুইক রেসপন্স টিম ও পুলিশ বিভাগকে আপৎকালীন পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলিকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন। জেলার প্রশাসনিক দফতরকে মৃতদের পরিবার এবং আহতদের পরিবারগুলিকে সরকারি নির্দেশ অনুযায়ী সমস্ত রকম আর্থিক সাহায্য করার নির্দেশ পাঠিয়েছেন। জলপাইগুড়ি শহরের ৩ নম্বর ওয়ার্ড এলাকায়। সেখানে বহু গাছ উপড়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য বাড়ি। জেলাজুড়ে অনেক জায়গাতেই কম-বেশি ঝড়ের তাণ্ডব চললেও সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে জলপাইগুড়ি শহর ও ময়নাগুড়ির বার্নিশ এলাকায়।মৃতের নাম দ্বিজেন্দ্র নারায়ণ সরকার। তিনি মেখলিগঞ্জের বাসিন্দা। জানা গিয়েছে, যে সময় ঝড় হচ্ছিল সেই সময় গাছের নিচে আশ্রয় নিয়েছিলেন তিনি। এরপরই গাছের ডাল ভেঙে পড়ে তাঁর মাথার উপর। আর সেই ডাল চাপা মারা যান তিনি।

এদিকে আবহাওয়া দপ্তর জানানো হয়েছে, উত্তরবঙ্গে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায় হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে। আগামী দু-তিনদিন এই পরিস্থিতি হতে পারে। মূলত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা।মঙ্গলবার বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা কালিম্পং এবং জলপাইগুড়ি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *