শীর্ষ খবর

গণতন্ত্রে হিংসার কোন স্থান নেই, নির্বাচনে স্বচ্ছতা বজায় রাখতে রাজভবন সম্ভাব্য সবরকম পদক্ষেপ করবে বলে ক্যানিং সফরে গিয়ে মন্তব্য রাজ্যপালের

নিউজ বাংলা লাইভ: গণতন্ত্রে হিংসার কোন স্থান নেই বলে রাজ্যপাল সি ভি আনন্দ বোস মন্তব্য করেছেন। নির্বাচনে স্বচ্ছতা বজায় রাখতে রাজভবন সম্ভাব্য সব ধরনের পদক্ষেপ করবে বলে তিনি আশ্বাস দিয়েছেন। ভাঙড়ের পর গতকাল রাজ্যপাল সংঘর্ষদীর্ণ দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং-এ যান। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, সমস্ত পূর্ব নির্ধারিত কর্মসূচী বাতিল করে রাজ্যপাল দুপুর ৩টে নাগাদ, রাজভবন থেকে ক্যানিং-এর উদ্দেশে রওনা হন। বিকেল সাড়ে পাঁচটা নাগাদ সেখানে পৌঁছে তিনি সেচ দফতরের ভবন ও হাসপাতাল মোড় ঘুরে দেখেন। এই হাসপাতাল মোড় এলাকায় সন্ত্রাসের অভিযোগ উঠেছে শাসক দলের বিরুদ্ধে। রাজ্যপালকে কাছে পেয়ে বিরোধী দলের সমর্থকরা মনোনয়ন জমা করার আবেদন জানান। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবি জানানো হয়। এরপর রাজ্যপাল ব্লক অফিসে পৌঁছেছেন। সেখানে তিনি প্রশাসনিক আধিকারিকের সঙ্গে বৈঠক করেন। জেলার পুলিশ আধিকারিকরাও সেখানে উপস্থিত ছিলেন বলে খবর।

উল্লেখ্য, গত বুধবার মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বে রণক্ষেত্রের চেহারা নেয় ক্যানিং। বাসন্তী হাইওয়েতে দুই গোষ্ঠীর মধ্যে বোমাবাজি এবং গুলি চলার অভিযোগ ওঠে। গুলিবিদ্ধ হন, সুনীল হালদার নামে এক তৃণমূল কংগ্রেস কর্মী। সংঘর্ষ ঠেকাতে গিয়ে কয়েক জন পুলিশ কর্মী ও জখম হন।

বিজেপি, রাজ্যে অশান্তির ঘটনায় রাজ্যপালের হস্তক্ষেপ চেয়েছে। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার গতকাল রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *