কেশিয়াড়িপশ্চিম মেদিনীপুরশীর্ষ খবর

কেশিয়াড়ি ব্লকের বিভিন্ন সরকারি কাজ খতিয়ে দেখলেন জেলা শাসক

নিজস্ব প্রতিনিধি, পশ্চিম মেদিনীপুর:কেশিয়াড়ি ব্লকে একাধিক কাজ পরিদর্শন করলেন জেলাশাসক খুরশিদ আলি কাদরি। শনিবার কেশিয়াড়িতে সরকারি একাধিক প্রকল্পের কাজ ঘুরে দেখেন। কাজে গতি আনতে নির্দেশ দেন ব্লক প্রশাসনকে। সঙ্গে ছিলেন জেলা প্রশাসনের একটি দল।

প্রশাসন সূত্রে খবর, এদিন জেলাশাসক সাঁতরাপুর পঞ্চায়েতের শালডাঙা এলাকায় পথশ্রী প্রকল্পে ৮৮ লক্ষ টাকা ব্যয়ে নির্মীয়মাণ প্রায় তিনকিলোমিটার পিচের রাস্তার কাজ পরিদর্শন করেন। রাস্তার কাজে গুণমান বজায় রেখে কাজ হচ্ছে কিনা তা খতিয়ে দেখেন। দ্রুত কাজ শেষ করার নির্দেশও দেন জেলাশাসক। পরে দুধেবুধে এলাকায় মিমুলের দুগ্ধ প্রকল্প ঘুরে দেখেন।

জেলা প্রশাসন জানাচ্ছে, প্রকল্পটি ধারণ ক্ষমতা পাঁচ হাজার লিটার। তা বাড়িয়ে পনের হাজার লিটার করার পরিকল্পনা করছে প্রশাসন। জেলায় মিমুলের চাহিদা বাড়ছে। সেই চাহিদার সঙ্গে যোগান দেওয়ার ক্ষেত্রে এই পরিকল্পনা প্রশাসনের। কুসুমপুর পঞ্চায়েত এলাকার পাথরহুড়ি প্রাথমিক বিদ্যালয় চত্বর ঘুরে দেখে এলাকার ছেলেমেয়েদের সঙ্গে কথা বলেন জেলাশাসক। এলাকার পিছিয়ে পড়া একটি পরিবার জ্ঞান মুর্মুর বাড়িতে ঢুকে সরকারি প্রকল্পের পরিষেবা পাচ্ছেন কিনা খোঁজ নেন জেলা শাসক। পরে বিডিও অফিসে রিভিউ বৈঠকে বসেন।

এলাকার মানুষের সঙ্গে জনসংযোগও করেন জেলাশাসক। তাদের অভাব, অভিযোগ শোনেন জেলাশাসক বলেন,” সরকারি কাজের গুণমান ও গতি আরও আনতেই বৈঠক ও পরিদর্শন হয়েছে। এলাকার মানুষের সঙ্গে কথাও হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *