Christmas timeআবহাওয়া

কেমন আবহাওয়ায় কাটবে বড়দিনের সন্ধ্যা? চট জলদি জেনে নিন ওয়েদার রিপোর্ট

নিউজ বাংলা টুডে: বঙ্গোপসাগরের বিপরীত ঘূর্ণাবর্তের প্রভাবে আজকের তাপমাত্রা কিছুটা উষ্ণ থাকবে বলেই জানা গিয়েছিল। আলিপুর আবহাওয়া দপ্তর পূর্বেই জানায় আজকের তাপমাত্রা হাড় কাঁপানো শীতের দিনগুলোর চেয়ে অনেকটাই অনেকটাই উষ্ণ হবে। সেই মতোই কাটছে সারা দিনের আবহাওয়া। সকালে সারা আকাশে কুয়াশার চাদর ছরিয়ে পড়লেও ঠান্ডা পড়েনি খুব একটা। তবে ক্রিসমাস মানেই তো মূল আকর্ষণ ইভিনিং-এর সেলিব্রেশনে, তাই সন্ধ্যার আবহাওয়া ঠিক কেমন থাকবে এ বিষয়ে কম বেশি চিন্তিত সকলেই। হার কাঁপানো ঠান্ডায় পন্ড হবেনা তো সবকিছু ? যদি আপনার মনেও জাগে ঠিক এমন প্রশ্ন তবে আর অযথা চিন্তা না করে দেখেনিন কি বলছে ওয়েদার রিপোর্ট।আর বেরিয়ে পড়ুন বড়দিন পালনে।

বড়দিনে যেখানে জাঁকিয়ে শীত পড়ার কথা শহরে, সেখানে উধাও শীত। আজকের তাপমাত্রা থাকছে প্রায় ১৭.২ ডিগ্রি। অর্থাৎ শীত পড়ার বদলে প্রায় তিন ডিগ্রি বেড়ে গিয়েছে তাপমাত্রা। বড়দিনের সন্ধ্যার শীতের ধাক্কাও তেমন জোরদার হবে না বলেই আবহাওয়া দপ্তর ইতিমধ্যেই জানিয়েছে। সাথে এটাও জানা গিয়েছে বড়দিনের শীতের অভাব হয়তো মিটতে পারে বর্ষ শেষের রাতে। অর্থাৎ নতুন বছরের শুরুতেই জাকিয়ে শীত পড়তে চলেছে তা এই বক্তব্য থেকেই বোঝা যাচ্ছে অল্পবিস্তর। যদিও এখনো স্পষ্ট করে না বললেও আশা করা হচ্ছে এমনটাই।

আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যের কোথাও কোনও বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। রবিবার থেকে তিন দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে কেবল দার্জিলিং জেলায়। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবারেও হালকা বৃষ্টির সম্ভাবনা দার্জিলিংয়ে। সোমবারেও বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের দার্জিলিং, মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। দক্ষিণবঙ্গেও সোমবার হালকা বৃষ্টি হতে পারে বীরভূম এবং মুর্শিদাবাদে। আপাতত দক্ষিণবঙ্গের বাকি কোথাও বৃষ্টির সম্ভবনা নেই বলেই জানায় আবহাওয়া দপ্তর। ২৯ এবং ৩০ ডিসেম্বর তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াসে নামতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। বিপরীত ঘূর্ণাবর্তের প্রভাব কমলে প্রবেশ করবে উত্তরে বাতাস। অর্থাৎ ঘূর্ণাবর্তের প্রভাব কাটলে রাজ্যে আবারো শুরু হবে পারদ পতন। বর্ষশেষে হাড় কাঁপানো শীতের আমেজেই হয়তো শুভারম্ভ হবে নতুন বছরের ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *