রাজ্য

কেন মেদিনীপুর থেকে সরানো হলো দিলীপ ঘোষকে!

রাজ্য: একসময় বাংলায় বিজেপির মাটি শক্ত করেছিলেন তিনি। তবুও যেন কোথাও গিয়ে ব্রাত্য হয়ে গিয়েছেন তিনি। প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি তিনি এমনকি তাকে বিজেপির অন্যান্য পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে বাংলায়। অভিমানী হলেও কখনো দল ছাড়া কথা শোনা যায়নি তার মুখে। তাকেই এবার নিজের গড় থেকে সরিয়ে দিল বিজেপি। তিনি দিলীপ ঘোষ, মেদিনীপুর থেকে দেওয়া হলো না তাকে টিকিট।

বরং সেখান থেকে সরিয়ে তাকে পাঠানো হয়েছে বর্ধমান দুর্গাপুর আসনে। রবিবার রাতে বিজেপির পঞ্চম প্রার্থী তালিকা প্রকাশ করা হয় l। সেখানেই দেখা যায় দিলীপ ঘোষ আর মেদিনীপুরের প্রার্থী নন তার জায়গায় মেদিনীপুরের প্রার্থী অগ্নিমিত্রা পাল হয়েছে। অগ্নিমিত্রা লড়বেন জুন এর বিপরীতে। মেদিনীপুর থেকে দিলীপ ঘোষ কে সরানো যেতে পারে এমন আশঙ্কা আগেই করা হয়েছিল। আর সেই জল্পনা হল সত্যি। দিলীপের বিপরীতে রয়েছেন আর এক দুদে খেলোয়াড় কীর্তি আজাদ। বর্ধমান দুর্গাপুর আসনে তৃণমূলের টিকিটের প্রার্থী তিনি। গত কয়েকদিন আগে নরেন্দ্র মোদীর কোন সভাতে দেখা যায়নি দিলীপ ঘোষকে। তা থেকে তার বিজেপি ছাড়ার জল্পনা উসকে গিয়েছিল। কিন্তু টিকিট শেষ পর্যন্ত পেলেন দিলীপ।

চিরচেনা পিচে লড়াই করতে পারবেন না তার বদলে তাকে বেছে দেওয়া হল বর্ধমান দুর্গাপুর আসন। বিজেপি শিবির বলছে তিনি জাত খেলোয়াড় তাই দুই বারের সাংসদ কীর্তি আজাদকে পরাজিত করা তার বাঁ হাতের খেল। অন্যদিকে মেদিনীপুরের ভূমিপুত্র দিলীপ বর্ধমানে গিয়ে এটে উঠতে পারবেন তো ! সেই প্রশ্ন একাংশ রাজনীতিবিদদের মনে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *