রাজ্যশীর্ষ খবর

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের চিঠির জবাবে পাল্টা চিঠি দিয়ে নির্বাচন কমিশন, পঞ্চায়েত ভোটে জেলাওয়ারি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের ব্লু প্রিন্ট পাঠিয়েছে

নিউজ বাংলা লাইভ: রাজ্য নির্বাচন কমিশন, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের চিঠির জবাবে পাল্টা চিঠি দিয়ে পঞ্চায়েত নির্বাচনে জেলাওয়ারী কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের ‘ব্লু প্রিন্ট’ পাঠিয়েছে। কমিশন সূত্রে জানা গেছে, কোন জেলায় কত কেন্দ্রীয় বাহিনী থাকবে, তার পুঙ্খানুপুঙ্খ বিবরণ এতে দেওয়া হয়েছে।

কলকাতা হাইকোর্টের নির্দেশ মত পঞ্চায়েত ভোটে ৮০০ কোম্পানির বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের পরিকল্পনা করা হয়েছে। সেই মোতাবেক কেন্দ্রীয় বাহিনী চেয়ে রাজ্যের তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে একাধিক চিঠি দেওয়া হয়। যার মধ্যে দুদফায় ২২ ও ৩১৫ কোম্পানি বাহিনী মন্ত্রক অনুমোদন করেছে। ২২ কোম্পানি বাহিনী ইতোমধ্যেই রাজ্যে এসে পৌঁছেছে। ২২ টি জেলায় তাদের মোতায়েনও করা হয়েছে। বাকি ৩১৫ কোম্পানি মোতায়েনের পরিকল্পনা গতকাল স্বরাষ্ট্র মন্ত্রককে জানানো হয়।মুর্শিদাবাদে সর্বাধিক ২৬ কোম্পানী ও বাঁকুড়ায় ২৪ কোম্পানি বাহিনী মোতায়েনের প্রস্তাব দেওয়া হয়েছে। এছাড়া পূর্ব বর্ধমানে ২০, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় ১৮ করে, কোচবিহারে ১২, দার্জিলিং ও আলিপুরদুয়ারে ৬ কোম্পানি করে এবং উত্তর দিনাজপুরে ৩ কোম্পানি কোম্পানী বাহিনী মোতায়েনের কথা বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *