রাজনীতিরাজ্য

কি বলছে এ রাজ্যের এক্সিট পোলের রেজাল্ট ?

শনিতেই সমাপ্ত লোকসভা নির্বাচন। আর সেদিনই ভোট মিটতেই সকলের নজর যায় এক্সিট পোলের দিকে। আর তাতেই মিললো চমক। এরাজ্যের ফলাফলে আসতে চলেছে বিরাট পরিবর্তন। তবে বুথ ফেরত সমীক্ষা সবসময় মেলে না। অতীতে বহু এক্সিট পোলের রিপোর্ট ভুল প্রমাণিত হয়েছে। বুথ ফেরত সমীক্ষা ফলাফলের একটি আভাস দেয় মাত্র।

অনেক সময় তা নাও মিলতে পারে। বাংলার ৪২টি কেন্দ্রের ফলাফল কি হবে তা তো জানা যাবে আগামী ৪ জুন। তবে তার আগে মিলেছে এক্সিট পোলের জবাব। আর তাতেই মিলছে বিরাট চমক।সি ভোটারের বুথ ফেরত সমীক্ষা বলছে, বাংলায় তৃণমূল পেতে পারে ১৩ থেকে ১৭টি আসন, বিজেপি ২৩ থেকে ২৭ আসন, বাম-কংগ্রেস ১ থেকে ৩টি আসন।টুডেস চাণক্যর বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, বিজেপি বঙ্গে পেতে পারে ২৪ টি আসন, তৃণমূল ১৭টি আসন এবং বাম-কংগ্রেস জোট ১টি আসন

।Jan Ki Baat-এর সমীক্ষার রিপোর্ট অনুযায়ী পশ্চিমবঙ্গে তৃণমূল ১৬ থেকে ১৮টি, বিজেপি ২১ থেকে ২৬টি এবং বাম কংগ্রেস জোট ৩টি আসন পেতে পারে।লোকসভা নির্বাচন নিয়ে ইন্ডিয়া টুডে এক্সেস মাই ইন্ডিয়া-র বুথফেরত সমীক্ষা মোতাবেক বঙ্গে বিজেপি ২৬ থেকে ৩১ আসন পেতে পারে, তৃণমূল ১১ থেকে ১৪, সিপিএম-কংগ্রেস জোট ০-২ আসন পেতে পারে।আর বাকি সংস্থা গুলিরও ক্ষেত্রে ফলাফল এমনটাই দেখা যাচ্ছে। আর এখানেই সবচেয়ে বড় জয় অনুভব করছে গেরুয়া শিবির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *