পশ্চিম মেদিনীপুর

কাশমূলী কলেজ স্ট্যান্ডে গাড়ি দাঁড় করানোর দাবীতে পথ অবরোধ করে বিক্ষোভ ছাত্র ছাত্রীদের।

বেলদা রাজ্য সড়কের পাশেই রয়েছে কাশমূলী গভর্নমেন্ট জেনারেল ডিগ্রি কলেজ। একেবারে কলেজের সামনেই দাঁতন ২ ব্লক প্রশাসনের উদ্যোগে প্রায় ৪ লক্ষ টাকা ব্যায়ে তৈরী হয়েছে যাত্রী প্রতীক্ষালয়। অথচ সেই স্ট্যান্ডে বাস দাঁড়ায় না। প্রায় ২ কিলোমিটার দূরের বাস স্ট্যান্ডে নেমে আসতে হয় ছাত্র ছাত্রীদের। পরিবহন দপ্তর ও স্থানীয় প্রশাসনের নির্দেশ থাকা সত্ত্বেও কোনো বাস দাঁড়াতে চায়না বলে অভিযোগ। বাস দাঁড় করানোর দাবীতে বুধবার দুপুরে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় কলেজের ছাত্র ছাত্রীরা। প্রায় ২ ঘন্টা ধরে বিক্ষোভ চলতে থাকে।

রাস্তায় থাকা গাড়ির চালকরা অবরোধ তুলতে বললে ছাত্র ছাত্রীদের মধ্যে জোর বচসা লেগে যায়। পাশাপাশি দাঁতন ২ ব্লক তৃণমূলের সভাপতি সেক ইফতেকার আলী ছাত্র নেতা সেক আজারুদ্দিনকে ফোন করে অবরোধ তুলে নিতে বলেন এবং দ্রুত সমস্যার আশ্বাসও দেন। তবে ছাত্র ছাত্রীরা কোনো কথাই শুনতে নরাজ। তারপরে পরিস্থিতি নিয়ন্ত্রণে বাইরে গেলে জোড়াগেড়িয়া পুলিশ ফাঁড়ি থেকে আই সি সফিক আলম ও ব্লকের খাদ্য কর্মাদক্ষ বিপ্লব বেরা ঘটনাস্থলে আসেন। তিনি ছাত্র ছাত্রীদের সাথে বলে দ্রুত সমস্যার সমাধানের আশ্বাসও দেন।

পাশাপাশি কলেজের সামনে ট্রাফিক ব্যারিকেড ও সিভিক ভলেন্টিয়ার থাকার ব্যবস্থা করা হবে। কলেজের ভার প্রাপ্ত অধ্যক্ষ শৈশব কুমার দিন্দা জানিয়েছেন , ছাত্র ছাত্রীরা প্রতিনিয়ত এমন সমস্যায় পড়ে রাগে ক্ষোভে এই অবরোধ করেছে। তাঁদের রাগ করাটাও স্বাভাবিক। কলেজের পক্ষ থেকে বহুবার প্রশাসনকে, জেলা দপ্তর, পরিবহন দপ্তরকে জানানো হয়েছে। কিন্তু সমস্যার সমাধান হয়নি।

তাই ছাত্র ছাত্রীরা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছে। তবে ছাত্র নেতা সেক আজারুদ্দিন জানিয়েছেন পুলিশ আধিকারিক সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। কিন্তু আগামীদিনে যদি এই সমস্যার সমাধান না হয় আরও বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ছাত্রছাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *