বাঁকুড়া

কালীপুজোর প্রসাদ খেয়ে গ্রামে নামল এ কি অভিশাপ!

কালীপূজায় মায়ের প্রসাদ খেতে গিয়েছিলেন কিন্তু প্রসাদে বিষক্রিয়ায় অসুস্থ হয়ে হাসপাতালে ১৬৮ জন। অসুস্থদের দেখতে হাসপাতালে ছুটে গেলেন তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডল।

গত মঙ্গলবার বাঁকুড়ার পাত্রসাওয়ার থানার হামিরপুর গ্রাম পঞ্চায়েতের কুন্দিগ্রামে কালীপুজো হয়েছিল। সেই কালী পুজোতে প্রসাদ খান গোটা গ্রামের মানুষজন। তারপর দিন সকাল থেকেই শুরু হয়ে যায় ফুট পয়জনিং। পেটে ব্যথা বমি হতে থাকে। অসুস্থদের প্রথমে নিয়ে যাওয়া হয় পাত্রসায়র ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। সেখানে গুরুতর আহত অবস্থায় আরো বেশ কয়েকজনকে অন্যত্র স্থানান্তর করা হয়।

এদিকে গ্রামবাসীদের দাবি ঠাকুরের ওই প্রসাদ খেয়ে অসুস্থ হয়েছে গ্রামের অধিকাংশ মানুষ। পাত্রসায়ের ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে একটি মেডিকেল ক্যাম্প খোলা হয়েছে গ্রামে। বিশেষজ্ঞ চিকিৎসক এবং নার্সরা সেবা শুশ্রূষা করছেন। এখন অনেক এই কিছুটা সুস্থ হয়ে উঠেছেন।

তবে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে হাসপাতালে এখনো ৪৫ জন ভর্তি রয়েছেন। তার মধ্যে ৬ জনকে ছেড়ে দেওয়া হবে আজ। গ্রামে যে মেডিকেল ক্যাম্প তৈরি করা হয়েছে সেখানে প্রথম দিন ৯০ জন এবং দ্বিতীয় দিন তেত্রিশ জন গ্রামবাসীকে চিকিৎসা প্রদান করা হয়েছে। খাবারের গোলযোগের কারণেই এমন ঘটনা ঘটেছে বলে স্বাস্থ্য কেন্দ্র সূত্রে খবর।

এদিকে অসুস্থ গ্রামবাসীদের দেখতে যান বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডল। তিনি কথা বলেন রোগী এবং রোগীর আত্মীয় পরিজনদের সঙ্গে। তাদের পাশে থাকার আশ্বাস দেন। সুজাতা বলেন ওষুধের দোকানে বলে দেওয়া হয়েছে তারা যাতে দ্রুত ওষুধের ব্যবস্থা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *