Breakingকাঁথিপূর্ব মেদিনীপুর

কাঁথি পুরসভার ১৬ জন কাউন্সিলর এর সমর্থনে, চেয়ারম্যান সুবল মান্নাকে অপসারণ।

পূর্ব মেদিনীপুর: শিশির অধিকারী কে প্রণাম করে ও গুরু বলে সম্বোধন করে, গুরুদক্ষিণা হিসাবে পুরপ্রধানের পদ খোয়ানেন সুবল মান্না। ২রা জানুয়ারি তৃণমূলের প্রতিকে জেতা 16 জন কাউন্সিলর অনাস্থা প্রস্তাব আনে কাঁথি পুরসভার চেয়ারম্যান সুবল মান্না’র বিরুদ্ধে। অনাস্থা প্রস্তাব পাওয়ার পর পৌর আইন অনুযায়ী কাউন্সিলরদের মিটিং ডাকেননি সুবল মান্না। চেয়ারম্যান কে অনাস্থা প্রস্তাব দেওয়ার ১৫ দিন কেটে যাওয়ার পরে, পৌর আইন মেনে অনাস্থা মিটিং ডাকেন কাঁথি পুরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রকাশ গিরি।

এরপরেই দলীয় নির্দেশ উপেক্ষা করে, কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় কাঁথি পুরসভার চেয়ারম্যান সুবল মান্না। হাইকোর্টে তিনি আইনজীবী মারফত জানান- বেআইনিভাবে তাকে কাঁথি পুরসভার চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হচ্ছে। তাই সোমবার ভাইস চেয়ারম্যানের ডাকা অনাস্থা মিটিং এর স্থগিতাদেশ দেয়া হোক। যে মামলার আজ হাইকোর্টে হেয়ারিং রয়েছে।

অনাস্থা মিটিং এর স্থগিতাদেশ না দেওয়ায়, কাঁথি পুরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রকাশ গিরির আহবানে, আজ নির্দিষ্ট সময় অনুযায়ী তৃণমূলের প্রতিকে জেতা কাঁথি পুরসভার 16 জন কাউন্সিলর সকাল সাড়ে ১১ টায় উপস্থিত হয়ে অনাস্থা মিটিং এর সর্বসম্মতিক্রমে কাঁথি পুরসভার চেয়ারম্যান এর পদ থেকে সুবল মান্নাকে অপসারণ করে। কাঁথি পুরসভার ভাইস চেয়ারম্যান সুপ্রকাশ গিরি বলেন- আজ গৌরব কাউন্সিলরের একটি স্পেশাল মিটিং কন্ডেট করেছিলাম, সেখানে ১৬ জন কাউন্সিলর উপস্থিত হয়ে মিটিং এর এজেন্ডা অনুযায়ী মিটিং করেছি। সেখানে সর্বসম্মতিভাবে নির্দিষ্ট অনুযায়ী, সমস্ত কাউন্সিলর সহমত পোষণ করেছে, তাই কাঁথি পৌরসভার বর্তমান চেয়ারম্যান কে অপসারণ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *