আবহাওয়াব্রেকিং নিউজশীর্ষ খবর

কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস! জেনে রাখুন ??

নিউজ বাংলা টুডে ডেক্স: বুধবার পর্যন্ত রাজ্যে চলবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। উত্তরবঙ্গে ভারী বৃষ্টি ও দক্ষিণবঙ্গে শিলা বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর জানিয়েছে আগামী ২৪ ঘন্টায় কলকাতা-সহ আশপাশের এলাকায় আকাশ আংশিক মেঘলা থাকবে। বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা কোনও কোনও জায়গায়। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৫ ও ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

আগামী ৫ মে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কয়েকটি জেলায় ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা থাকলেও নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমানে ঝড়ের বেগ হতে পারে ঘন্টায় ৪০-৫০ কিমি। শুক্রবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং নদিয়া জেলার কোনও কোনও জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা। এদিকে শুক্রবার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। রাজ্যের পশ্চিমের জেলাগুলোতে ৪০ ডিগ্রির উপর তাপমাত্রা উঠবে।

আলিপুর আবহাওয়া দফতরের দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে ৫ মে শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে শনিবার কোথাও কোনও বৃষ্টির পূর্বাভাস নেই। উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী দুদিন দিনের তাপমাত্রা পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। তবে পরের তিন দিনে তাপমাত্রা ৩-৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি পেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *