ঝাড়গ্রামবিনোদনশীর্ষ খবর

কবি সম্মেলন অনুষ্ঠিত হলো বহড়াদাঁড়ী নেতাজি ক্লাব এর উদ্যোগে

সৌমেন আদক ,ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের বহড়াদাঁড়ি নেতাজি ক্লাবের উদ্যোগে সরস্বতী পুজো উপলক্ষে কবি সম্মেলনের আয়োজন করা হয়। রবিবার এই অনুষ্ঠান মঞ্চে অন্বেষা পত্রিকা প্রকাশ এবং অন্বেষা সাহিত্য সম্মান প্রদান করা হয় বিশিষ্টজনেদের। এছাড়াও বিশিষ্ট কবি দের পাশাপাশি সাংবাদিকদের ও সম্মান প্রদান করা হয়।

অনুষ্ঠান মঞ্চে সংগীত, কবিতা, নৃত্য এবং কবিদের অনুগল্প পাঠ করতে দেখা যায়। এই কবি সম্মেলন ষষ্ঠতম বর্ষে পা দিল এবছর। কবি, ডঃ অংশুমান মিশ্র অনুষ্ঠানের উদ্বোধন করেন এদিন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপীবল্লভপুর বিধানসভার বিধায়ক ডাঃখগেন্দ্রনাথ মাহাত, অশোক কুমার ব্যানার্জি।

সাঁকরাইল পঞ্চায়েত সমিতির কৃষি, সেচ ও সমবায় দপ্তরের কর্মাধ্যক্ষ কমলকান্ত রাউৎ, ছিলেন বিশিষ্ট কবি মিহির কুমার দণ্ডপাট, খগেন জানা, বিশিষ্ট কবি ও সুচিকিৎসক ডক্টর অংশুমান মিশ্র। বর্ষিয়ান কবি বিনয় কৃষ্ণ জানা। হরেন্দ্রনাথ ভৌমিক, সহ একাধিক বিশিষ্ট কবি ও সাহিত্যিক।

এছাড়াও বিশিষ্ট সমাজ সেবী ভাগবৎ মান্না সহ আরো অনেকে। সমস্ত অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রাক্তন সরকারি আধিকারিক ও বিশিষ্ট কবি সংস্কৃতিক ব্যক্তিত্ব প্রদীপ কুমার মাইতি। এদিনের অনুষ্ঠানে ৫ জন বিশিষ্ট কবি কে অন্বেষা সাহিত্য সম্মান প্রদান করা হয় এ দিন। আজকের এই সম্পূর্ণ হয় প্রায় ৮0 জন কবি সাহিত্যিকদের নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *