রাজ্য

‘কংগ্রেস ক্ষমতায় আসলে সবাই হবে বড়লোক’- অধীর

কংগ্রেস ক্ষমতায় আসলে নতুন দেশ তৈরি করা হবে, সাংবাদিক বৈঠকে নিদান অধীরের। লোকসভা নির্বাচন প্রধানমন্ত্রীর আসনের নির্বাচন। আর এই আসনে যদি বসেন কোন কংগ্রেস নেতা তবে এই ভারতবর্ষকে নাকি চেনাই যাবে না এমনটাই বলতেন বহরমপুরের কংগ্রেস সাংসদ। কংগ্রেস আনছে এক নতুন সামাজিক বিপ্লব।

যেখানে থাকবে মানুষের কাজের অধিকার খাদ্যের অধিকার এবং জঙ্গলের অধিকার। এই অধিকার আইন প্রথম চালু করেছিলাম আমরা বলছেন অধীর। কংগ্রেস যখন ক্ষমতায় আসবে তখন এই অধিকার আইনে চাকরি দেবার যুগান্তকারী ভাবনা ভাববে। অর্থাৎ ভারতবর্ষে একটি ও বেকার যুবক থাকবে না বলে আশ্বস্ত করেছেন অধীর। প্রতিটি বেকার যুবক যুবতীদের পিছনে সরকার ব্যয় করবে এক লক্ষ টাকা ঠিক যেমনটা জাপানে করা হয়। কংগ্রেস ক্ষমতায় আসলে ভারতবর্ষকে জাপানের মতন সুচারু রূপে সাজিয়ে তোলা হবে। সাংবাদিক বৈঠকে মুখোমুখি হয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন, একশ দিনের যারা কাজ করবে তাদের প্রতিদিনের মজুরি হবে ৪০০ টাকা মহিলাদের জন্য মহালক্ষ্মী প্রকল্পে বছরে এক লক্ষ টাকা দেওয়া হবে।

কৃষকদের জন্য ফসল আইন করে ন্যূনতম সহায়ক মূল্য নির্বাচন করা হবে। অধীর বলেন এইসব যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ করছে কংগ্রেস। আশা কর্মীদের বেতন ডবল করে দেওয়া হবে। তবে এটা যে ভাওতাবাজি নয় তার জন্য তেলেঙ্গানা ও কর্নাটকের উদাহরণ দেন অধীর। তিনি বলেন এই দুই রাজ্যে মহিলাদের জন্য মাসে ২০০০ টাকা করে দেওয়া হচ্ছে। আরো বহু উন্নয়ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *