পূর্ব মেদিনীপুরশীর্ষ খবর

ওয়াটার ক্যারিয়ার অ্যান্ড সুইপার ইউনিয়নের পক্ষ থেকে জেলা ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে ডেপুটেশন

নিজস্ব প্রতিনিধি, নিমতৌড়ি:শ্রমিক সংগঠন AIUTUC অনুমোদিত ওয়াটার কেরিয়ার অ্যান্ড সুইপার ইউনিয়নের পক্ষ থেকে আজ জেলা ভূমি ও ভূমি সংস্কার দপ্তরে শতাধিক কর্মচারী নিমতৌড়ি থেকে মিছিল করে ডেপুটেশনে সামিল হন।

গ্রুপ ডি র কর্মচারীর মর্যাদা প্রদান, আর আই অফিস থেকে ভূমি দপ্তরে কাজে পাঠালে লোকাল অর্ডার এবং যাতাযাতের খরচ দেওয়া, মাসিক বেতন ২১ হাজার টাকা করা, মৃত কর্মীর পোষ্যদের চাকরি দেওয়া, স্যাটের নির্দেশিকা মত প্রাপ্য বকেয়া প্রদান সহ ছয় দফা দাবিতে তারা সোচ্চার হন। নেতৃত্ব দেন এ আই ইউ টি ইউ সি’র জেলা সম্পাদক মধুসূদন বেরা, সভাপতি সমরেন্দ্রনাথ মাজী, ইউনিয়নের জেলা সভাপতি অমিত মান্না, স্বপন কর প্রমুখ।

অমিত বাবু বলেন মাসিক তিন হাজার টাকা, কোন কোন অফিসে ১১০০ টাকাতেও আমাদের কাজ করতে হচ্ছে, শুধু জলবহন- ঝাঁট দেওয়া নয় অন্যান্য কাজও এই সামান্য বেতনের বিনিময়ে আমাদের করতে হয়। অথচ আজকের দিনে এই টাকায় টিফিনের খরচ ছাড়া আর কিছু হয় না। তার উপর অন্য অফিসে কাজ দিলে যাতাযাতেই মাসে দু হাজার টাকা চলে যায়। এই পরিস্থিতিতে আমরা দাবি জানাতে এসেছি। অবিলম্বে দাবিগুলি কার্যকর না হলে আরো বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *