কলকাতা

এবার গর্জে উঠলেন পৌর সংস্থার ইঞ্জিনিয়াররা।

কলকাতা: সাম্প্রতিক গার্ডেনরিচ ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা রাজ্যকে। অবৈধ নির্মাণ এবং প্রাকৃতিক জমি ভরাট করে দিনের পর দিন গড়ে উঠেছে অবৈধ বিল্ডিং।

কলকাতা পৌর কর্পোরেশনের কোন নিয়মের তোয়াক্কা না করেই রাতারাতি গাজোয়ারি দেখিয়ে অবৈধ নির্মাণ গড়ে তোলা হয়েছে। এভাবেই গড়ে উঠেছে কত প্রাসাদ বহুতল। দক্ষিণ কলকাতার গার্ডেনরিচের রবিবার রাতে সেই বিভীষিকার কথা কেউ ভুলতে পারছে না ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে প্রোমোটার মোহাম্মদ ওয়াসিমকে। পৌর কর্তৃপক্ষের অনৈতিক কাজের দায় ইঞ্জিনিয়ারদের উপর চাপিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলে এবার রাস্তায় নামলেন ইঞ্জিনিয়াররা।

এর আগেই ইঞ্জিনিয়ার এবং পৌর আধিকারিকদের ধমক দিয়েছেন কলকাতা পৌর কাউন্সিলের মহানগরীক ফিরহাদ হাকিম। কিন্তু আর চুপ করে না থেকে এবার গর্জে উঠলেন ইঞ্জিনিয়াররা। কলকাতা পৌর সংস্থা ইঞ্জিনিয়ারদের সংগঠনের ব্যানারে বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। গার্ডেনরিচের ঘটনায় অনৈতিকভাবে তাদের উপরে গায়ে চাপিয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন তারা। অনৈতিকভাবে এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার এবং সমস্ত অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারদের দোষারোপ করা হচ্ছে। এবার তারা শোকজ করবেন বলে হুঁশিয়ারি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *