কলকাতা

এটিএম লুট রুখে দিল ঠাকুরপুকুর থানার পুলিশ

কলকাতা: অভিনব কায়দায় এটিএম থেকে টাকা তছরুপ করার দায়ে নগদ টাকা সহ দুজন ব্যক্তিকে এটিএমের ভিতর থেকেই গ্রেফতার করল ঠাকুরপুকুর থানার পুলিশ।গতকাল রাতে বেহালা শিলপাড়া ডায়মন্ড হারবার রোডের পাশে ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র এটিএম-এ দুই ব্যক্তি টাকা তোলার জন্য ঢুকেছিল।

বেশ কিছুক্ষণ ধরে এটিএম এর মধ্যে থাকায়, সিসি ক্যামেরায় ব্যাংক কর্তৃপক্ষের ওই দুই ব্যক্তিকে দেখে সন্দেহ হয়। যদিও এই এটিএমটিতে কোনরকম গার্ড ছিল না। তারপর ব্যাংক কর্তৃপক্ষ তাদের অন্য ব্রাঞ্চ থেকে একটি গার্ড এর সঙ্গে যোগাযোগ করে। গার্ড ছুটে এসে দেখে এটিএম এর ভিতরে দুই ব্যক্তি রয়েছে। সাথে সাথে এটিএমে শাটার নামিয়ে দেয় বাইরে থেকে। রাস্তায় দাঁড়িয়ে থাকা আরেক ব্যক্তি ছুটে তখন চম্পট দেয়। খবর দেওয়া হয় ঠাকুরপুকুর থানায়। পুলিশ এসে দুই ব্যক্তিকে গ্রেফতার করে ও লক্ষাধিক টাকা উদ্ধার করে।

পুলিশ সূত্রে যানা গেছে এই ব্যক্তিরা এটিএমের যে অংশ থেকে টাকা বের হয় সেই অংশে টেপ লাগিয়ে বাইরে অপেক্ষা করত। গ্রাহকরা যখন টাকা তুলতে আসত তারা কার্ড ঢুকিয়ে টাকা তোলার চেষ্টা করত। তখন এটিএম থেকে বের হওয়া টাকা ঐ লাগিয়ে রাখা টেপে আটকে যেতো কিন্তু গ্রাহক ঐ অংশে টাকা দেখতে পেতনা। গ্রাহক ভাবত এটিএমে টাকা নেই। গ্রাহক বেরিয়ে গেলে ঐ টাকা এরা হাতিয়ে নিত। পুলিশ এর সন্দেহ এই ভাবে এরা বেশ কিছু এটিএম থেকে একই পদ্ধতিতে টাকা তছরূপ করেছে। ইতিমধ্যে পুলিশ দুজনকে গ্রেফতার করেছে। দুজনেই বিহারের বাসিন্দা বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *