এগরাপূর্ব মেদিনীপুর

এগরা ২ ব্লকের বাথুয়ারি অঞ্চলের বিস্তীর্ণ এলাকা জুড়ে এখনো রয়েছে মাটির রাস্তা!

ভোট আসে ভোট যায়। শুধুই মেলে প্রতিশ্রুতি। দুর্ভোগ আর কমেই না। বাধ্য পথে নেমে প্রতিবাদ করলো গৃহবধূ থেকে এলাকার সাধারণ মানুষ। পূর্ব মেদিনীপুর জেলার এগরা ২ ব্লকের বাথুযাড়ি অঞ্চলের বিস্তীর্ণ এলাকা জুড়ে এখনো রয়েছে মাটির রাস্তা। সেই রাস্তাগুলিতে বর্ষায় এক হাঁটু জল জমে যায়।

কংক্রিট ও মোরামের ছিটে ফোঁটাও নাই। দীর্ঘদিন ধরে স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান, বিডিও অফিস, জেলা পরিষদের সর্বত্র জানিয়েও কোনো সুরাহা হয়নি। সোমবার দুপুর ১ টা নাগাদ বাথুয়াড়িতে রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ জানালেন স্থানীয়রা। স্থানীয় গ্রামবাসির দাবী দীর্ঘ ২৫/৩০ বছর ধরে এই এলাকায় কোনো উন্নয়ন হয়নি। বৃষ্টি হলেই এই রাস্তাগুলি পুরোপুরি চলার অযোগ্য হয়ে পড়ে। স্কুলের ছাত্র ছাত্রী থেকে টোটো, অটোওয়ালার একই প্রশ্ন তাহলে কি এই রাস্তাগুলি কোনোদিন তৈরী হবে না।

স্থানীয় বিজেপির অঞ্চল প্রমূখ বিষ্ণুপদ মাইতি জানিয়েছেন এই এলাকাগুলিতে বিজেপির প্রভাব রয়েছে তাই তৃণমূল শাসিত গ্রাম পঞ্চায়েত ইচ্ছাকৃত কাজ করছে না। এমনকি কোথাও কোথাও রাস্তার কাজ হয়ে গেছে দেখিয়ে লক্ষ লক্ষ টাকার দুর্নীতি করা হচ্ছে বলে দাবী বিজেপির। তৃণমূল এই বিষয়ে গুরুত্ব দিতে নারাজ তারা বলছে উন্নয়ন হয়েছে কোথাও কিছু কাজ বাকি থেকে গেছে তবে আমরা খতিয়ে দেখছি। কারণ এই অঞ্চলটি কাঁথি লোকসভার কেন্দ্রের মধ্যে পড়ছে, উত্তরকাঁথি বিধানসভা পড়ছে আর ব্লক হিসেবে এগরা ২তবেই তো কাজ করার সমস্যা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *