এগরাপূর্ব মেদিনীপুর

এগরা পৌরসভার ওঁলুয়া গ্রামে ঢালাই রাস্তার দাবিতে বিক্ষোভ।

পূর্ব মেদিনীপুর: রাস্তা সারাই না করলে ভোট বয়কট করার হুঁশিয়ারি এগরাবাসির। ৩০ বছরের বেশি এগরা শহর পৌরসভা হয়েছে। কিন্তু এখনো রয়েছে প্রত্যন্ত গ্রামের ছোঁয়া। তাহলে কি শুধু নামেই পৌরসভা। এখনো ওয়ার্ডগুলির মধ্যে কোথাও মাটির রাস্তা।

কোথাও মোরাম। আবার কোথাও ভাঙাচোরা ঢালাই রাস্তা। স্কুল ছাত্র ছাত্রী, টোটো অটো চালক থেকে সাধারণ মানুষকে প্রচন্ড বর্ষায় যাতায়াতের চরম সমস্যা ভোগ করতে হয়। সোমবার বিকালে রাস্তা সারাইয়ের দাবীতে পূর্ব মেদিনীপুর জেলার এগরা পৌরসভার ৪ নং ওয়ার্ড ওঁলুয়ায় পথে নেমে বিক্ষোভ দেখালো এলাকাবাসী।

ওঁলুয়া গ্রামের গিরিপাড়া করণপাড়া রাস্তা দীর্ঘদিন ঢালাই হয়নি। বৃষ্টি হলে কাদা ভর্তি রাস্তাটি যাতায়াতের অযোগ্য হয়ে পড়ে। বার বার পৌরসভায় অভিযোগ জানালেও কোনো সুরাহা হয়নি। শেষ পর্যন্ত রাস্তায় নেমে বিক্ষোভ দেখালো স্থানীয় বাসিন্দারা। এমনকি এই রাস্তা সারাই না হলে আগামীদিনে সমস্ত ভোট বয়কট করার ডাক দেন এলাকাবাসী। এদিন ৪ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর দেবব্রত করণ জানিয়েছেন এলাকাবাসীর রাগ, ক্ষোভ হওয়াটা স্বাভাবিক।

আমি তাঁদের এই আন্দোলনের বিরোধীতা করবোনা। লক্ষ লক্ষ টাকা কাটমানি খেয়ে দুর্নীতি করছে তৃণমূল পরিচালিত এই পৌরসভা। কোনো রকম উন্নয়ন করার বিন্দুমাত্র ইচ্ছে নাই বলে কটাক্ষ করেন কাউন্সিলর। এমনকি খোদ কাউন্সিলের বাড়ি অব্দি যেতে হলেও এক হাঁটু কাদা পেরিয়ে যেতে হয়। তিনি বলেন আমি এঁদের প্রতিবাদ ও আন্দোলনের পাশে রয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *