Breakingতমলুকব্রেকিং নিউজশীর্ষ খবর

এক প্লেট বিরিয়ানির দাম মাত্র তিরিশ টাকা! দেদার বিক্রি হচ্ছে তমলুকে

নিউজ বাংলা লাইভ : তমলুক; ভোজন রসিক বাঙালির খাদ্য তালিকায় বিরিয়ানি আলাদা আভিজাত্য এনে দেয়। বিরিয়ানির নাম শুনলে বাঙালির জিভে আসে জল। কিন্তু সেই বিরিয়ানির দাম যদি মাত্র ৩০ টাকা হয় তাহলে তো আর কথাই নেই। কি মনে হয় ভুল শুনলেন? না ঠিকই শুনেছেন। পূর্ব মেদিনীপুর জেলার সদর শহর তমলুকে মাত্র ৩০ টাকায় পাওয়া যায় এক প্লেট বিরিয়ানি।

না শুধু আলু বিরিয়ানি নয় আলু ও মাংস সমেত চিকেন বিরিয়ানি। পূর্ব মেদিনীপুর জেলার তাম্রলিপ্ত শহরের ১৩ নম্বর ওয়ার্ডে হ্যামিলটন হাইস্কুলের কাছে একটি রেস্টুরেন্টে পাওয়া যায় মাত্র ৩০ টাকার বিনিময়ে এক প্লেট চিকেন বিরিয়ানি। ওই রেস্টুরেন্টের মালিক জানান

প্রথমে শুধুমাত্র স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্য স্টুডেন্ট বিরিয়ানি নামে মাত্র ত্রিশ টাকার বিনিময়ে এক প্লেট চিকেন বিরিয়ানি তাদের হাতে তুলে দেওয়ার ব্যবস্থা করা হয়েছিল। কিন্তু পরে তা জনপ্রিয় হওয়ায় সবার জন্য ওই দামে বিরিয়ানি তুলে দেওয়ার ব্যবস্থা করা হয়। এতটুকু পড়েই এবার আপনি সত্যিই ভাবছেন আদেও কি করে সম্ভব মাত্র ৩০ টাকায় এক প্লেট বিরিয়ানি দেওয়া! দোকানের মালিক জানান ওই দামে বিরিয়ানি দেওয়া সম্ভব হয়েছে রেস্টুরেন্টের কুকের পরামর্শে। তবে তা খাবারের কোয়ালিটির সঙ্গে আপোষ করে নয়। কিছুটা খাবারের কোয়ান্টিটির সঙ্গে আপোস করা হয়েছে। যেমন শহরের অন্যান্য রেস্টুরেন্ট গুলিতে চিকেন বিরিয়ানির দাম বেশি হলেও তাতে রাইসের সঙ্গে ডিম মাংসের টুকরো ও আলু থাকে। কিন্তু এখানে ডিমের ব্যবস্থা নেই। রাইসের সঙ্গে শুধু চিকেন ও আলু। তবে রাইসের পরিমাণ একটু কম দেওয়া হয়।এই ৩০ টাকার বিরিয়ানিতে মজেছে তমলুক শহরের মানুষজন। তমলুক শহরের খাদ্য রসিকরা জানান। তমলুক শহরে অন্যান্য জায়গায় ১০০ থেকে শুরু করে বিভিন্ন মূল্যের বিরিয়ানি পাওয়া যায়। তবে ৩০ টাকার বিরিয়ানি শহরে আলাদা সাড়া ফেলেছে। এই বিরিয়ানিতে রাইসের পরিমাণ কম হলেও একজন মানুষের পক্ষে যথেষ্ট। এমনকি এখানকার বিরিয়ানির সঙ্গে অন্যান্য জায়গার বিরিয়ানির স্বাদ ও গন্ধের ফারাক পাওয়া যায় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *