আবহাওয়াশীর্ষ খবর

এক টানা প্রবল বর্ষণে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় নদীর জলস্তর বাড়ছে! জানুন বিস্তারিত

নিউজ বাংলা লাইভ: এক টানা প্রবল বর্ষণে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার জেলায় বিভিন্ন নদীর জল বেড়েছে। জলের তোড়ে ভেঙে গেছে আলিপুরদুয়ারের কালচিনি ব্লকের গেবর জ্যোতি নদীর ওপর সেতুর সংযোগকারী রাস্তা। ফলে পথের দু- ধারে আটকে পড়েছে বহু যানবাহন। কালজানি নদীর বন্যায় মেচপাড়ার সঙ্গে মূল সড়কের সংযোগকারী সেতুটি ভেসে যাওয়ায় জলবন্দি হয়ে পড়েন গ্রামবাসীরা। ভারতীয় সেনাবাহিনীর ত্রিশক্তি কোরের কৃপান ডিভিশনের জওয়ানরা ২৪-টি শিশু সহ ৭২ জন গ্রামবাসীকে উদ্ধার করেন।

জয়গাঁ-র ঝর্না বস্তিতে গতকাল তোর্সা নদীর জলে ভেসে যান শহিদুল ইসলাম নামে এক ব্যক্তি। এখনও তাঁর খোঁজ মেলেনি। তিস্তার জলস্তর বৃদ্ধি পাওয়ায় গাজলডোবা ব্যারেজ থেকে দফায় দফায় জল ছাড়া হয়েছে।তিস্তা ও জলঢাকা নদীর অসংরক্ষিত এলাকায় ‘লাল’ এবং সংরক্ষিত এলাকায় ‘হলুদ’ সতর্কতা জারি করেছে সেচ দপ্তর। জলঢাকার ৩১ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন এলাকাতেও জারি হয়েছে লাল সতর্কতা।

কোচবিহারেও ফুলেফেঁপে উঠেছে একাধিক নদী। মেখলিগঞ্জে তিস্তা এবং কোচবিহার শহরের তোর্সা নদীতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। মাথাভাঙায় মানসাই নদীতে জারি করা হয়েছে লাল সতর্কতা।আজও ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস থাকায় জেলা প্রশাসন বিভিন্ন ব্লকে সতর্ক করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *