উত্তর দিনাজপুরজেলাশীর্ষ খবর

উত্তর দিনাজপুরের দাড়িভিটে গুলিবিদ্ধ হয়ে দুই তরুণের মৃত্যুতে NIA তদন্তের নির্দেশ দিলো কলকাতা হাইকোর্ট।

নিউজ বাংলা টুডে ডেস্ক: উত্তর দিনাজপুরের দাড়িভিটে গুলিবিদ্ধ হয়ে দুই তরুণের মৃত্যুর ঘটনায় এনআইএ তদন্তের নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। পাশাপাশি ক্ষতিগ্রস্ত দুই পরিবারকে আর্থিক সাহায্যেরও নির্দেশ দেওয়া হয়েছে।

২০১৮ সালের সেপ্টেম্বরে দাড়িভিট হাইস্কুলে শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলনকে কেন্দ্র করে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয় রাজেশ সরকার এবং তাপস বর্মণ নামে দুই প্রাক্তন ছাত্রের। এই ঘটনায় এতদিন সিআইডি তদন্ত করছিল। পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ করেছিলেন নিহতদের পরিবার সহ স্থানীয় বাসিন্দারা। যদিও পুলিশ সেই অভিযোগের সত্যতা স্বীকার করেনি। কোন আগ্নেয়াস্ত্র থেকে ছোড়া গুলিতে দুজনের মৃত্যু হয়, তাও জানাতে পারিনি সিআইডি। সন্তানের অকাল মৃত্যুর সিবিআই তদন্ত এবং ন্যায় বিচার চেয়ে, সৎকার না করে দীর্ঘদিন নদীর পাড়ে দেহ মাটিচাপা দিয়ে রাখে দুই পরিবার। এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি মান্থা। পাশাপাশি রাজ্য মানবাধিকার কমিশনের দেওয়া রিপোর্ট নিয়েও তিনি অসন্তোষ প্রকাশ করেন।

আদালতের নির্দেশকে স্বাগত জানিয়েছেন, নিহতদের পরিবার সহ গ্রামবাসীরা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও টুইট করে হাইকোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন। বিজেপি-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, পশ্চিমবঙ্গ পুলিশের ওপর কারোরই ভরসা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *