দুর্ঘটনাব্রেকিং নিউজ

উইন্ডো সিটে বসাই হলো কাল! দুর্ঘটনায় ভয়ংকর পরিণতি হলো রেল যাত্রীর

নিউজ বাংলা টুডে: উইন্ডো সিট মানেই আমাদের মধ্যে অনেকের কাছেই অনেক্ষানি স্বস্তি । তবে এই ঘটনা জানলে হয়তো উইন্ডো সিটে বসতে গেলেই ভয়ে আঁতকে উঠবেন আপনিও। ভাবুনতো যদি সেই সিটে বসতে গিয়েই মর্মান্তিকভাবে হারাতে হয় প্রাণ !

সকাল ৮ টা বেজে ৪৫ মিনিটে , দিল্লী থেকে কানপুর গামী ট্রেনে ঘটলো এমনই এক হারহিম করা দুর্ঘটনা। হঠাৎই জানালার কাঁচ ভেঙে ধেয়ে এলো লোহার রড। জানালা ভেঙে ঢুকে আসা ঘাতক রড প্রাণ কারলো যুবকের। চোখের পলকেই লোহার রডে এফোঁর-ওফোঁর হয়ে গেলো যুবকের গলা। জানা যায়, ট্রেনের একেবারে জানালার ধারের সিটে আর পাঁচজন স্বাভাবিক যাত্রীর মতোই বসে ছিলেন তিনিও। শীতের মরসুম তাই বন্ধ ছিল জানালাও। তবু ভাগ্যের পরিহাসে বিনা দোষে নিমেষের মধ্যেই হারাতে হলো প্রাণ।শুক্রবার ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের প্রয়াগরাজ (এলাহাবাদ) ডিভিশনের দানওয়ার এবং সোমনা স্টেশনের মাঝামাঝি নিলাচল এক্সপ্রেসে। হঠাৎই জানালার কাঁচ ভেঙে লোহার রড বিভৎসভাবে ঢুকে আসে ব্যক্তির গলায়। দুর্ভাগ্যবশত ভয়ংকর পরিণতি হয় এক স্বতঃস্ফূর্ত প্রানের। রক্তে ভেসে যায় চারিদিক। কাঁচের টুকরো ছড়িয়ে পরে কামড়া জুড়ে। জানা যায় মৃত ওই যাত্রীর নাম হরিকেশকুমার দুবে। ঘটনার পর আলীগড় জংশনে ট্রেনটি থামলে মৃতদেহ উদ্ধার করে জিআরপি-র হাতে তুলে দেওয়া হয়।

ঘটনাটি ব্যাখ্যা দিতে গিয়ে অবশ্য ভারতীয় রেল জানিয়েছে, ‘‘ওই যাত্রীর নাম হরিকেশকুমার দুবে। রেল লাইনে কাজের জন্য রাখা একটি লোহার রড দুর্ঘটনাবশত জানলা ভেঙে তাঁর গলায় ঢুকে যায়। এর পর আলিগড় জংশনে গিয়ে ট্রেনটি থামলে তাঁর দেহ উদ্ধার করে জিআরপি-র হাতে তুলে দেওয়া হয়। ঘটনাটির তদন্ত শুরু হয়েছে।’’ তবে কীভাবে রেলের কাজের জন্য রাখা লোহার রড জানলা ভেঙে যাত্রীর শরীরে বিঁধল, তা স্পষ্ট করেনি তারা। উল্টে তারা বলেন এমন রক্ষণাবেক্ষণের কাজ প্রায়শই হয়ে থাকে বিভিন্ন রেল লাইনে। কথায় আছে দুর্ঘটনা কখনো বলে কয়ে আসেনা! তাই যাত্রীদের পক্ষে তার খবর রাখা কখনোই সম্ভব নয়। ঘটনায় ক্ষুব্ধ অনেকেই। অনেকেরই দাবি ওই যুবকের মৃত্যুর সমস্ত দায়ভার নিতে হবে রেল কর্তৃপক্ষকে। ক্ষতিপূরণে আর্থিকভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে পরিবারেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *