ঝাড়গ্রামশীর্ষ খবর

ইয়ংস্টার ক্লাবের উদ্যোগে সরস্বতী পুজো উপলক্ষে রক্তদান শিবির

সৌমেন আদক, ঝাড়গ্রাম: সরস্বতী পুজো উপলক্ষে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ২ নং ব্লকের পেটবিন্ধি গ্রাম পঞ্চায়েতে অন্তর্গত জ্যোতিগোবরা গ্রামে চলছে সরস্বতী পুজো। ইয়ং স্টার ক্লাবের পরিচলনায় এবারের সরস্বতী পুজো ১৬ তম বর্ষে পদার্পন করেছে। এবারে এই ক্লাবের বিশেষ আকর্ষণ দশভুজা সরস্বতী। দশ হাতের মা সরস্বতী দেখতে পুন্যর্থীদের ঢল নেমেছে। প্রতি বছরই এই ক্লাবের পুজো বিভিন্ন অনুষ্ঠান নিয়ে সাড়ম্বরেই হয়ে আসছে। এলাকার সকল মানুষের আবেগ জড়িয়ে থাকে এই সরস্বতী পুজো নিয়ে। এই বছরও চারদিন ধরে বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সহ নানান অনুষ্ঠান চলছে। আজ এরকমই এক অভিনব অনুষ্ঠান অনুষ্ঠিত হলো।

ক্লাবের পক্ষ থেকে ক্লাবের সভাপতি রূপেশ দে এবং সম্পাদক প্রসেনজিৎ পৈড়া মহাশয়ের উপস্থিতিতে জ্যোতিগোবরা গ্রামের সমস্ত প্রবীণ নাগরিকদের সম্মান জানানো হলো। এই রকম এক অভিনব আয়োজন খুশি এলাকাবাসী। ক্লাবের সম্পাদক প্রসেনজিৎ পৈড়া বলেন—” বয়স হয়ে গেলে মানুষ সাধারণত দাম পায় না। তারা অবহেলিত হন। কোনো কোনো মানুষ লাঞ্চিতও হন। এটা খুবই বেদনার। বাড়ির বয়স্কদের সবসময় সম্মান জানানো উচিত। কারণ, উনাদের জন্যই আমরা পৃথিবীর আলো দেখতে পেয়েছি। তাই প্রবীণদের অবহেলা মহাপাপ”। মঞ্চে উপস্থিত হয়ে সমস্ত প্রবীণ নাগরিকরাই আনন্দের সহিত এই সম্মান গ্রহণ করলেন।

এর আগে গত ২৫ শে জানুয়ারি এই ক্লাবের সরস্বতী পুজোর উদ্বোধনে রক্তদান শিবিরে প্রায় পঞ্চাশ জন রক্তদান করেছেন এবং অবধূত দেবিদাস মানব সেবা সংস্থানের পক্ষ থেকে এলাকার প্রায় আটশো মহিলাকে বস্ত্র বিতরন করা হয়েছে। ২৫ শে জানুয়ারি শুরু হওয়া জ্যোতিগোবরা ইয়ং স্টার ক্লাবের সরস্বতী পুজোর অনুষ্ঠান চলবে আগামী ২৮ শে জানুয়ারি পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *