মালদাশীর্ষ খবর

আবাস যোজনার তালিকা ঘিরে বিক্ষোভ ! কাটমানির অভিযোগে গণ্ডগোল রতুয়ায়

নিজস্ব প্রতিনিধি, মালদা:আবাস যোজনার তালিকা ঘিরে বিক্ষোভ রতুয়াতে,অভিযোগ কাট মানিরআবাস যোজনার তালিকায় যোগ্য ব্যক্তিদের নাম না থাকার অভিযোগ তুলে ব্লক প্রশাসনিক ভবনে বিক্ষোভ প্রদর্শন মহিলাদের। সোমবার শতাধিক মহিলা মালদার রতুয়া দুই ব্লক প্রশাসনের দারস্থ হন। একাধিক অভিযোগ তুলে তারা বিক্ষোভ প্রদর্শন করেন। ঘটনাকে কেন্দ্র করে ব্লক প্রশাসনিক ভবন চত্বর জুড়ে ছড়ায় ব্যাপক উত্তেজনা।

রতুয়া দুই ব্লকের আড়াই ডাঙ্গা ও পুকুরিয়া অঞ্চলের কয়েকশো মহিলা এদিন বিক্ষোভে সামিল হন। অভিযোগ, আবাস যোজনার নতুন যে তালিকা প্রকাশ হয়েছে তাতে এলাকার গরীব-দুস্থ পরিবারগুলোর নাম নেই। তার বদলে রয়েছে প্রভাবশালীদের নাম। পঞ্চায়েত প্রধান সহ সদস্যরা টাকার বিনিময়ে এই সমস্ত নাম তুলেছে। দিতে হবে কাঠ মানি, তাহলেই নাম উঠবে আবাস যোজনার তালিকায় এমন অভিযোগ তুলেন তারা।

বিক্ষোভকারীদের অভিযোগ, সমস্ত ক্ষেত্রে দুর্নীতি করা হচ্ছে। যারা পূর্বে আবাস যোজনা ঘরের টাকা পেয়েছে তাদেরও নাম সেই তালিকায় নাম রয়েছে।অথচ যারা কাঁচা বাড়িতে ঝড় বৃষ্টি মাথায় নিয়ে কোনক্রমে দিন গুজরান করেন তাদের নাম নেই। এই সমস্ত কর্মকাণ্ড টাকার বিনিময়ে হয়েছে।এতে পঞ্চায়েত সদস্য প্রধান প্রশাসনিক কর্তারা জড়িত রয়েছে এমনই অভিযোগ তাদের। প্রশাসন খতিয়ে দেখে দ্রুত উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করুক এ ব্যাপারে। যারা ঘর পাওয়ার উপযুক্ত তাদেরই নাম উঠুক আবাস যোজনার তালিকায় এমন দাবিতেই বিক্ষোভ প্রদর্শন চালাতে থাকেন তারা। অবশেষে ব্লক প্রশাসন আধিকারিক ও পুকুরিয়া পুলিশের হস্তক্ষেপে বিক্ষোভ ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *