রাজ্য

‘আপনার চাকরি খাবে জনগণ’, কাকে উদ্দেশ্য করে বললেন মুখ্যমন্ত্রী !

ব্রিগেডের ‘জনগর্জন সভা’ থেকে প্রথম মুখ খুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাম না করে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “কেউটে সাপের থেকেও ভয়ঙ্কর”। আর এবার কোচবিহারের সভা থেকে মুখ্যমন্ত্রী আরও খানিকটা সরাসরিই আক্রমণ করলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে।

তিনি বললেন, “আপনি অনেকের চাকরি খেয়েছেন, এবার আপনার চাকরি খাবে জনগণ”।শুক্রবার কোচবিহারের প্রার্থী প্রকাশ চিক বরাইকের সমর্থনে সভা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবারই নিশীথ প্রামাণিকের সমর্থনে বঙ্গে সভা করে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্নীতি ইস্যুতে বঙ্গ সরকারকে বিঁধেছেন মোদী। আর ঠিক তার পরের দিনই পাল্টা দিলেন মুখ্যমন্ত্রী। মুখ খুললেন বিজেপি শাসিত রাজ্যগুলির দুর্নীতি প্রসঙ্গে।

সেক্ষেত্রে কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রীর কথায় উঠে আসে চাকরিতে নিয়োগ দুর্নীতি প্রসঙ্গও। তখনই নাম না করে প্রাক্তন অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রসঙ্গে মুখ খোলেন তিনি।মুখ্যমন্ত্রী বলেন, “দেখলেন না একজন বিচারপতি চেয়ারে বসে কী করলেন, তারপর তৃণমূলের বিরুদ্ধে গালাগালি দিয়ে বেড়াচ্ছে। আমি ওর বিরুদ্ধে এক জন ছাত্রনেতাকে দাঁড় করিয়েছি। দেবাংশু ছুটিয়ে বেড়াক।” অভিজিতের নাম না করে তিনি বলেন, “আপনি বিচার দিয়ে অনেক ছেলেমেয়ের চাকরি খেয়েছেন। এবার আপনার বিচার করুক জনগণ। এবার জনগণ আপনার চাকরি খাবে, বিচার দিয়ে। এটা জনগণের আদালত”।

তবে শুধু এদিন মুখ্যমন্ত্রীর নিশানায় অভিজিৎ গঙ্গোপাধ্যায় ছিলেন, তেমনটা কিন্তু নয়। ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নিজেও। কড়া ভাষায় এদিন নিশীথ প্রামাণিককেও একহাত নেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *