ব্রেকিং নিউজ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলো হরভজন সিং ।

নিজস্ব প্রতিনিধি, সায়ন দাস: শুক্রবার সবধরনের ক্রিকেট থেকে থেকে পাকাপাকি ভাবে বিদায় জানালেন ৪১ বছর বয়সী ,হরভজন সিং।দীর্ঘ ২৩ বছরের ক্রিকেটজীবনে ইতি টেনেছেন তিনি। দীর্ঘদিনই খেলার থেকে দূরে ছিলেন। কলকাতা নাইট রাইডার্স দলের সদস্য ছিলেন। অবশেষে ব্যাট-বল তুলে রাখার সিদ্ধান্ত নিলেন তিনি।

২০০১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর সিরিজে গোটা বিশ্বের নজর কেড়েছিল তরুণ এক অফ-স্পিনারের দুসরা। তিন টেস্টে ৩২টি উইকেট তুলে নিয়েছিলেন। ২০০৭ টি-টোয়েন্টি এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপের অন্যতম সফল সদস্য ছিলেন এই হরভজনই। ২০১১ বিশ্বকাপে ধোনির টিম ইন্ডিয়ার সেরা অফ-স্পিনার হিসেবে নিজেকে প্রমাণ করেছিলেন তিনি। ১০৩টি টেস্টে হরভজনের পাশে জ্বলজ্বল করছে ৪১৭টি উইকেট।

ভাজ্জির ক্রিকেট-পরবর্তী জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই- সভাপতি বলেছেন, ‘দুর্দান্ত কেরিয়ারের জন্য হরভজনকে অনেক অভিনন্দন। জীবনে অনেক বাধার মুখোমুখি হয়েছে অনেক বাধা-বিপত্তি পিছনে ফেলে প্রতি বারই মাথা উঁচু করে বেরিয়ে আসতে পেরেছে। ভাল খেলার জন্য ওর যে খিদে, সেটা দেখে আমি সব থেকে অনুপ্রাণিত হয়েছি। ওর সাহস ছিল সব থেকে বড় শক্তি। সব সময় একটা আগ্রহ নিয়ে খেলত। এতটাই আত্মবিশ্বাস ছিল যে কোনও লড়াই থেকে পিছিয়ে আসত না। ড্রেসিংরুমের পরিবেশ হালকা রাখতেও ওর জুড়ি ছিল না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *