আবহাওয়াজেলাব্রেকিং নিউজশীর্ষ খবর

আজ সকাল থেকে শুরু হয়েছে দক্ষিণ ও উত্তর বঙ্গের জেলাগুলিতে বৃষ্টি!

নিউজ বাংলা টুডে ডেক্স: চৈত্রের শুরুতেই বাংলার আকাশে দুর্যোগের ঘনঘটা। কলকাতার পাশাপাশি ভিজল একাধিক জেলা। আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরবঙ্গে শনিবার ও দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত ঝড়-বৃষ্টি চলবে। আগামী কয়েকদিন কলকাতার তাপমাত্রা কিছুটা কম থাকবে।

আবহাওয়া দফতর পূর্বাভাস, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর- এই তিন জেলাতেই আজ সকালে দুর্যোগের আশঙ্কা রয়েছে। আবহাওয়া দফতর পূর্বাভাস মিলিয়েই পূর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায় সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে। আকাশের মুখও ভার গোটা জেলা জুড়ে। বৃষ্টি হচ্ছে দিঘা, এগরা, পটাশপুরের মতো জায়গায়।এ দিকে এই আবহাওয়ার জেরে আগামী কয়েকদিন কলকাতার তাপমাত্রাও বেশ কিছুটা কম থাকবে৷ ফলে চৈত্র মাসেও ঘরে বাইরে গরমে নাজেহাল হতে হচ্ছে না সাধারণ মানুষকে।

সোমবার সকালের মধ্যে উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন। এই আবহাওয়া চলতে পারে ২১ মার্চ মঙ্গলবার পর্যন্ত। আগামী ২৪ ঘন্টায় দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে তারপরের তিন দিনে হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গে দিন ও রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে।

পশ্চিম থেকে পূর্ব নিম্নচাপ অক্ষরেখা দক্ষিণ-পশ্চিম রাজস্থান ও কচ্ছ সংলগ্ন এলাকা থেকে বাংলাদেশ পর্যন্ত অবস্থান করছে। অক্ষরেখাটি গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডের উপর দিয়ে গেছে। এই অক্ষরেখার প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে সাগর থেকে। সোমবার পর্যন্ত রাজ্যজুড়েই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। কোথাও কোথাও শিলাবৃষ্টি হতে পারে। মঙ্গলবার ২১ মার্চ থেকে আবহাওয়ার বদল হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *