দুর্ঘটনামালদাশীর্ষ খবরহরিশ্চন্দ্রপুর

আগুনে পুড়ে ছাই এক দিন মজুরের বাড়ি সহ নগদ চার লক্ষ টাকা,কপালে হাত দিনমজুর পরিবারের

পার্থ ঝা, মালদা: ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত এক দিনমজুরের বাড়ি সহ নগদ চার লক্ষ টাকা।মঙ্গলবার ভোর তিনটা নাগাদ অগ্নিকাণ্ডটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানার কুশিদা গ্রাম পঞ্চায়েতের কুশিদা মুসলিম পাড়া এলাকায়।গোটা ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে কুশীদা গ্রাম পঞ্চায়েত এলাকায়।তবে আগুনে কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও চারটি ছাগল অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,এদিন ভোরে রোজার জন্য সেহেরী খেতে উঠেছিলেন পাড়ার লোকেরা। ঠিক এই সময় প্রতিবেশী সুলতান আলীর গোয়াল ঘরে হঠাৎ আগুন দেখতে পান স্থানীয় বাসিন্দারা। প্রতিবেশীরা ছুটে এসে আগুন নেভানোর কাজে হাত লাগাল।তবে আগুনের লেলিহান শিখা এতোটাই তেজ ছিল যে আগুন নেভাতে ঘন্টাখানেক সময় লেগে যায় প্রতিবেশীদের।ইতিমধ্যে আগুন ছড়িয়ে পড়ে আরেক প্রতিবেশী তথা দিনমজুর রশিদ আলির বাড়িতে।দাউ দাউ করে জ্বলতে থাকে ঘর।খবর দেওয়া হয় তুলসীহাটা দমকল অফিসে।দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছলেও ছোটো রাস্তা হওয়ায় ঘটনাস্থলে পৌঁছতে যথেষ্ট সময় লেগে যায়।

জানা গেছে,আগুনে ভস্মীভূত হয়েছে রশিদ আলির তিনটি বসত বাড়ি,রাজ্জাক আলি,সাদ্দাম হোসেন ও রেইফুল আলি র একটি রান্না ঘর এবং সুলতান আলীর একটি রান্না ঘর ও একটি গোয়াল ঘর এবং চারটি ছাগল অগ্নিদগ্ধ হয়ে মারা গেছে।

ক্ষতিগ্রস্ত রশিদ আলি জানান,সুলতান আলির গোয়াল ঘর থেকে আগুন ছড়িয়েছে।এর পূর্বেও তার বাড়ি থেকে আগুন ছড়িয়েছিল বেশ কয়েকবার।কিন্তু সে এবিষয়ে সতর্ক হয়নি।এই বিধ্বংসী আগুনে তার তিনটি ঘর পুড়ে ছাই হয়ে গিয়েছে এবং বাড়িতে থাকা নগদ চার লক্ষ টাকা,মজুত শস্য, আসবাবপত্র, কাপড়চোপড় ও কাগজপত্র সব পুড়ে নষ্ট হয়ে গেছে।পাকা বাড়ি দেওয়ার জন্য সে টাকাগুলি জোগাড় করেছিলেন।ঈদের পরে বাড়ি তৈরির কাজে হাত দিত।তার আগেই সব শেষ।

দিনমজুর পরিবারটি সর্বস্ব হারিয়ে পরিবারকে নিয়ে খোলা আকাশের নিচে ঠাই নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *